বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৪১
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

নতুন উদ্যোক্তারা জামানতবিহীন ১০ লাখ টাকার ঋণ পাবেন

2 years ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দেশের সব তফশিলি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের অর্থায়নে গতি আনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। গতকাল রবিবার বাংলাদেশ ব্যাংকের এসএমই অর্থায়ন সংক্রান্ত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেয়া হয়।

প্রজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় নারী উদ্যোক্তাদের ব্যক্তিগত গ্যারান্টিকে জামানত হিসেবে বিবেচনা করে ২৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা সহায়তা প্রদানের নির্দেশনা দেয়া হয়।
কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি খাতের নারী উদ্যোক্তাদের উদ্যোগে অর্থায়ন পাওয়ার বিষয়টি আরো সহজ করতে অধিক গুরুত্ব দেয়ার কথাও বলা হয় নির্দেশনায়। বলা হয়, এসব খাতে পুনঃঅর্থায়ন তহবিলের আওতায় নতুন উদ্যোক্তাদের উদ্যোগের প্রকৃতি এবং উৎপাদিত পণ্য ও সেবার বাজার বিবেচনা করে ব্যাংকার-কাস্টমার সম্পর্কের ভিত্তিতে সহায়ক জামানতবিহীন প্রয়োজনে ১০ লাখ টাকার অধিক ঋণ বিতরণ করা যাবে।
আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ