রবিবার-১৬ই জুন, ২০১৯ ইং-২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:০৬
‘বিপদজনক’ হারে বাড়ছে নদ-নদীর পানি কারাবন্দিদের জন্য তৈরি হলো নতুন মেন্যু বাজেটে হিসাবের বাইরে মধ্যবিত্ত বাজেটে তামাকপণ্যে উচ্চহারে কর চায় আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য বিভাগ ‘যুব সমাজকে মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হলে তারা বোঝা হয়ে দাঁড়াবে’ মাসুদা এম রশীদের জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ স্থগিত রাজধানীতে ট্রেন থেকে পড়ে এক ব্যক্তি নিহত

নতুন ইসির অধীনে বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

মুক্তিনিউজ24.কম ডেস্ক: নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে ভোট চলছে। আজ শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সীমান্তবর্তী দুর্গম বাঘাইছড়ি পৌরসভা গঠিত হওয়ার পর দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। নির্বাচনে মেয়র পদে জন, সাধারণ কাউন্সিলর পদে ২৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ১৭৭ জন।
নির্বাচনে পুলিশের পাশাপাশি বিজিবি টহলও জোরদার করা হয়েছে। এ ছাড়া নির্বাচনি এলাকায় র‌্যাবের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।
রাঙ্গামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়ন রয়েছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। আশা করি সুষ্ঠুভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হবে। নির্বাচনের পরবর্তী সময়েও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর রয়েছে।
১৫ ফেব্রুয়ারি শপথ গ্রহণের পর নতুন নির্বাচন কমিশনের (ইসি) অধীনে দেশে এটাই প্রথম নির্বাচন। গতকাল নির্বাচন কমিশনার  অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল  শাহাদাৎ হোসেন নির্বাচনী এলাকায় গিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণের ঘোষণা দিয়েছেন। তিনি নির্বাচনী কাজে নিয়োজিত সবাইকে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন।
আপনার মতামত লিখুন

ঢাকা,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ