বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৩৫
বহু অপকর্মের হুতা পারভেজ বিপুল পরিমাণ ইয়াবাসহ অবশেষে পুলিশ হাতে আটক  ৫৫ দিনেই মাধ্যমিকের ফল প্রকাশ করায় ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী বন্যায় রাজধানীর সঙ্গে ৪ জেলার রেলযোগাযোগ বন্ধ কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ পার্বতীপুরে সাংবাদিকের মেয়ে জিপিএ-৫ পেয়েছে চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা রাণীরবন্দর তাঁত বোর্ডের পিয়নের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ডের প্রতিপক্ষ সুইডেন

1 year ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  কোস্টারিকার বিপক্ষে নাটকীয়ভাবে ২-২ গোলে ড্র করে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। ফলে দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ সুইডেন।

নানা সমীকরণ নিয়ে মাঠে নামে কোস্টারিকা-সুইজারল্যান্ড। কোস্টারিকার বিপক্ষে ড্র করলেও নকআউট পর্বের খেলা নিশ্চিত হবে সুইজারল্যান্ডের। তারা যদি জয় পায় এবং অন্য ম্যাচে ব্রাজিল যদি ড্রয়ে শেষ করে তাহলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

এরকম মীকরণ নিয়ে মাঠে নামে প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে ইউরোপিয়ান দলটি। কিন্তু ম্যাচের প্রথম সুযোগটি পায় কোস্টারিকা। ৮ মিনিটে কলিন্দ্রেস ডি বক্সের সামান্য বাইরে বল পেলে তা গোলবারের উপর দিয়ে মারেন। ১০ মিনিটে আবারো সেই কলিন্দ্রেসের শট গোলবারের লেগে প্রতিহত হলে বিশ্বকাপে নিজেদের প্রথম গোল বঞ্চিত হয় গতবার কোয়ার্টার ফাইনাল খেলা দলটি।

ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়েছে কোস্টারিকা। ৩১ মিনিটে সুইজারল্যান্ডকে আনন্দে ভাসান জেমাইলি। এমবোলোর হেড থেকে পাওয়া বলে গোলমুখের একদম সামনে থেকে বুলেট গতির শটে গোল করে সুইসদের ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

প্রথমার্ধের বাকি সময় আর কোনো আক্রমণ না হলে এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সুইজারল্যান্ড। পরে ম্যাচের ৫৬ মিনিটে কেন্ডাল ওয়াটসনের গোলে সমতায় ফেরে কোস্টারিকা।

তবে ম্যাচের অন্তিম মুহূর্তে (৮৮ মিনিটে) গোল করে জয়ের খুব কাছে চলে যায় সুইসরা। সুইসদের হয়ে দ্বিতীয় গোলটি করেন দ্রিমিচ। কিন্তু ম্যাচে নাটক তখনও বাকি। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট পার হওয়ার পর যখন শেষ বাঁশি বাজার অপেক্ষা ঠিক তখনই পেনাল্টি পায় কোস্টারিকা।

সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ