বুধবার-১৭ই জুলাই, ২০১৯ ইং-২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:১৩
চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা রাণীরবন্দর তাঁত বোর্ডের পিয়নের বিরুদ্ধে সংবাদ সম্মেলন ডোমারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন। মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য সরকার সার্বিক সহায়তা অব্যাহত রেখেছে – আ,ক,ম মোজাম্মেল হক—এমপি শৈলকুপায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন সৈয়দপুরে মৎস অফিসের সংবাদ সম্মেলন সৈয়দপুরে ছয় কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ৪৩২ জন

দেশজুড়ে সড়কে প্রাণ ঝড়ল ১২ জনের

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সড়ক-মহাসড়কে ভয়ংকর হয়ে উঠছে মোটরসাইকেলযাত্রা। গতকাল শনিবারও সড়কে প্রাণ হারিয়েছে অনেকেই। এর মধ্যে মোটরসাইকেল আরোহীর সংখ্যাই বেশি। খুলনায়, ঠাকুরগাঁওয়ে, মেহেরপুরে, শেরপুরে, চট্টগ্রামে, লক্ষ্মীপুরে ও রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ৮ মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ছাড়াও একই দিনে চট্টগ্রামে, সুনামগঞ্জে, বরিশালে, কুড়িগ্রামে ও রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় আরো চারজন নিহত হয়েছেন।

খুলনা
খুলনায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই কলেজছাত্র নিহত ও একজন আহত হন। গতকাল শনিবার দুপুরে বটিয়াঘাটার আমীরপুর ইউনিয়নের রামভদ্রপুর গ্রামের খায়রুলের রাইসমিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন বটিয়াঘাটার কুলটিয়া গ্রামের সিদ্দিক শেখের ছেলে ও বাগেরহাট সরকারি পিসি কলেজের ছাত্র সোহাগ শেখ (২০) এবং তলাপাড়া গ্রামের জাহিদ শেখের ছেলে ও যশোর সরকারি এমএম কলেজের ছাত্র শাকিল শেখ (২১)। আর আহত অন্যজন হলেন কুলটিয়া গ্রামের শওকত শেখের ছেলে ও খুলনা সরকারি সিটি কলেজের ছাত্র মোজাহিদ শেখ (২৩)।

পুলিশ জানায়, সোহাগ শেখ, শাকিল শেখ ও মোজাহিদ শেখ গতকাল দুপুরে বটিয়াঘাটার খারাবাদ-বাইনতলা কলেজিয়েট স্কুলের এসএসসি পরীক্ষা কেন্দ্রের উদ্দেশে বাড়ি থেকে একটি মোটরসাইকেলযোগে রওনা দেন। তাঁরা আমীরপুর ইউনিয়নের রামভদ্রপুর গ্রামের খায়রুলের রাইসমিলের সামনে পৌঁছলে খুলনার রূপসা স্ট্যান্ড থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো চ-৩৫৭৮) সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী সোহাগ শেখ, শাকিল শেখ ও মোজাহিদ শেখ গুরুতর আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে বিকেলে কর্তব্যরত চিকিৎসক সোহাগ শেখ ও শাকিল শেখকে মৃত ঘোষণা করেন। আহত মোজাহিদ শেখকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঠাকুরগাঁও 
ঠাকুরগাঁওয়ে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পরেশ চন্দ্র বর্মণ (৫০) ও মাহফুজার রহমান জিয়ন (৪৫) নামে এনজিওর দুই কর্মী নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে সদর উপজেলার বড় খোঁচাবাড়ী ঊনত্রিশ মাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত পরেশ চন্দ্র বর্মণ সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের পেয়ারিগাঁও কচুবাড়ী গ্রামের মৃত অনন্ত বর্মণের ছেলে এবং মাহফুজার রহমান জিয়ন শহরের ইসলামবাগ এলাকার মৃত মুসলিম উদ্দিনের ছেলে।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মফিদার রহমান জানান, ঠাকুরগাঁওয়ের একটি বেসরকারি (এনজিও) প্রতিষ্ঠানের কর্মী পরেশ চন্দ্র বর্মণ ও জিয়ন পেশাগত কাজে মোটরসাইকেলযোগে রংপুরে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাক তাঁদের চাপা দেয়।

মেহেরপুর
মেহেরপুরের গাংনীতে সড়ক দুর্ঘটনায় আক্তারুজ্জামান (২০) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে শহরের র‌্যাব ক্যাম্পের সামনে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তাঁর সঙ্গে থাকা মোটরসাইকেল আরোহী তাঁর বন্ধু হারুন অর রশিদ গুরুতর আহত হন।

নিহত আক্তারুজ্জামান চুয়াডাঙ্গার আলমডাঙ্গার রামনগর গ্রামের স্কুল শিক্ষক আজিজুল ইসলামের ছেলে।

চট্টগ্রাম  
চট্টগ্রামের পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। এর মধ্যে পটিয়ায় একজন ও সীতাকুণ্ডে একজন নিহত হন।

জানা গেছে, গতকাল শনিবার সকালে পটিয়ায় মনসা চৌমুহনী এলাকায়  পিকআপ ভ্যানের চাপায় সুলতান আহমদ (৩০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন। তিনি বোয়ালখালীর পূর্ব গোমদণ্ডী এলাকার আহমদ মিয়ার ছেলে এবং নগরের একটি গার্মেন্টে প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

এ ছাড়াও একইদিন সকালে সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় মালবোঝাই পিকআপ ভ্যান উল্টে চালক আবদুল হামিদ নিহত হয়েছেন। তিনি কুমিল্লার নাঙ্গলকোট এলাকার মৃত আবদুর রহিমের ছেলে।

লক্ষ্মীপুর
লক্ষ্মীপুরের রায়পুরে মালবাহী পিকআপ ভ্যানের চাপায় মাছ ব্যবসায়ী মো. সেলিম (৪০) নিহত হয়েছেন। এ সময় পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে ক্ষেতে পড়ে যায়। গতকাল শনিবার বিকেলে উপজেলার চরপক্ষি সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পিকআপের চালক সফিক হোসেন সরদার ও সহযোগী তানজিল হোসেনকে আটক করা হয়েছে।

নিহত সেলিম রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের পানপাড়া গ্রামের নূর মোহাম্মদের ছেলে।

শেরপুর
শেরপুরের ঝিনাইগাতীতে পিকআপ ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত এবং চালক আহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে ঝিনাইগাতীর গুরুচরণ-দুধনই গ্রামের তেজপাতা বাগানসংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

নিহত আজিম উদ্দিন (৬০) শেরপুর সদর উপজেলার মান্দাখালী গ্রামের মৃত সাইজ উদ্দিনের ছেলে। আহত মোটরসাইকেলের চালক ইকবাল হোসেনকে উদ্ধার করে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাঙামাটি
রাঙামাটিতে প্রাইভেট কারের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আব্দুল মোনাফ (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শনিবার রাতে শহরের রাজবাড়ি জিমনেশিয়াম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মোনাফ রাঙামাটি ফিসারির কর্মচারী। তিনি শহরের শিমুলতলী এলাকার বাসিন্দা ছিলেন।

এ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) ক্য লাহ্ চিং জানান, ‘বাড়ি যাওয়ার পথে একটি প্রাইভেটকারের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোনাফ নামের ওই যুবক নিহত হয়েছেন। প্রাইভেটকারের চালক দুর্ঘটনার পর পালিয়ে গেছেন।

তিনি আরো জানান, নিহতের সুরতহালের পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সুনামগঞ্জ 
সুনামগঞ্জের ছাতকে কাভার্ড ভ্যানের ধাক্কায় আনুমানিক ৫০ বছর বয়সের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকালে ছাতক-সিলেট সড়কের মুক্তিরগাঁও নামক স্থানে এ ঘটনাটি ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর পরিচয় শনাক্ত করা যায়নি।

ছাতক থানার ওসি আতিকুর রহমান জানান, নিহত ব্যক্তির লাশ থানা-পুলিশের হেফাজতে রয়েছে।

বরিশাল

বরিশালের হিজলা উপজেলায় ট্রলির চাপায় লিজা(৮) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় উপজেলার উত্তর গুয়াবাড়িয়া এলাকায় ইটবাহী এ দুর্ঘটনা ঘটে।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাকসুদুর রহমান জানান, স্কুলে যাওয়ার পথে শিশুটিকে একটি ইটবাহী ট্রলি চাপা দেয়। স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় লিজাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাজশাহী 
রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ট্রাকের ধাক্কায় ইউসুফ আলী (২১) নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। সে রাজাবাড়ী দুগ্ধ খামারের কর্মচারী আফজাল হোসেনের ছেলে। নিহত ইউসুফ আলী রাজশাহী ভোকেশনাল ইনস্টিটিউটের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ছিল।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয়দের ভাষ্য অনুযায়ী গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, শনিবার বিকেল ৩ টার দিকে ইউসুফ রাজাবাড়ি যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের সামনে মহাসড়কের ওপর শখের বসে চার্জার ভ্যান চালাচ্ছিল। এমন সময় রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জগামী রাজশাহী সুগার মিলের একটি ট্রাক এলে ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সামনে এসে পড়ে। ট্রাকের ধাক্কায় ভ্যানসহ ইউসুফ আলী রাস্তার ওপর পড়ে গিয়ে গুরুতর আহত হয়। স্থানীয়দের ধাওয়া খেয়ে ট্রাকসহ চালক পালিয়ে যায়। স্থানীয়রা ইউসুফকে দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জাহাঙ্গীর আলম আরো জানান, লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সূত্র: কালের কন্ঠ

 

আপনার মতামত লিখুন

খুলনা,বরিশাল,রংপুর,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ