বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:০৩
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

দিনাজপুরে ৪ কোটি ৫৬ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ৮.২২ কিলোমিটার রাস্তা নির্মান কাজ শুরু

দিনাজপুর জেলা প্রতিনিধি ॥ স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অর্থায়নে দিনাজপুর ঘোড়াঘাট পৌর এলাকায় ৪ কোটি ৫৬ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ৮ দশমিক ২২ কিলোমিটার কাঁচা রাস্তা নতুন করে পাকাকরণের কাজ শুরু করা হয়েছে।
দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, ৮ ফেব্রুয়ারী ঘোড়াঘাট পৌর এলাকার জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা সুগম করতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অর্থায়নে ৪ কোটি ৫৬ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে ৮ দশমিক ২২ কিলোমিটার রাস্তা নির্মানের কাজ শুরু করা হয়েছে। ১৫ জানুয়ারী দরপত্রের মাধ্যমে মেসার্স সরকার কন্সট্রাকশনকে কাজ সম্পন্ন করতে ঠিকাদার নিয়োগ করা হয়েছে। নিয়োজিত ঠিকাদার ৮ ফেব্রুয়ারী থেকে রাস্তার নির্মান কাজ শুরু করেছে। কাঁচা রাস্তাটি পাকাকরণ কাজের দেড় ফিট মাটি উত্তোলন করে বালু ও খোয়া রুলিংয়ের মাধ্যমে রাস্তার লেবেল সম্পন্ন করে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। ১২ফিট চওড়া রাস্তাটি পানি নিস্কাশনের জন্য ৮ দশমিক ২২ কিলোমিটারে স্থানে ৩২টি কালভাট নির্মান কাজ চলছে। বর্ষা মৌসুমে পানির প্রবাহে রাস্তার যাতে ক্ষতিগ্রস্ত না হয় এবং রাস্তার উভয় পাশের পানি নিস্কাশন করা যায় সেই লক্ষ্যে পরিকল্পনা মাফিক কালভাটগুলো নির্মান চলছে। রাস্তাটি নির্মান হলে ঘোড়াঘাট পৌর এলাকা এবং উপজেলার লক্ষাধিক লোকের চলাচলের দুর্ভোগ দুর হবে ও জনগন চলাচলের সুফল পাবে। আগামী ৩১ মের মধ্যে রাস্তা নির্মানের কাজ সম্পন্ন করার জন্য ঠিকাদারকে সময়সীমা বেধে দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন

দিনাজপুর,রংপুর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ