মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২০
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

দায়িত্বে অবহেলায় জাবি শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ : বিচার দাবিতে মানববন্ধন

9 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজধানীর ধানমন্ডিতে শান্তা প্রপার্টিস লিমিটেড নামে এক কন্সট্রাকশন কোম্পানির অবহেলা ও হাসপাতালের দায়িত্বহীনতার কারণে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী মাহমুদ বিন আশরাফের (প্রান্ত) মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মানববন্ধন ও শোক র‍্যালি করেছে জাবির মেহেরপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি।

আজ সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। মানববন্ধনের শুরুতে নিহতের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিত শিক্ষক-শিক্ষার্থীরা। সকাল এগারোটায় একটি শোক র‍্যালির মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

গত শনিবার রাজধানীর ধানমন্ডিতে একটি নির্মাণাধীন ভবন থেকে রড পড়ে নিহত হয় মাহমুদ বিন আশরাফ।  এ ঘটনায় আহত হন আরও একজন।

এ ঘটনাকে একটি অবহেলাজনিত হত্যাকাণ্ড বলেছেন নিহত প্রান্তের দর্শন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। দোষীদের শাস্তি চেয়ে বিভাগের শিক্ষার্থীরা চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি স্বারক লিপি পেশ করেছেন।

ঘটনার দ্রুত তদন্ত সাপেক্ষে বিচার দাবি করে বেলা সাড়ে বারোটার দিকে সংবাদ সম্মেলন করেছেন বিভাগের শিক্ষকরা। এ সময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তফা নাজমুল মানছুর চারটি সুনিদিষ্ট দাবি সাংবাদিকদের কাছে তুলে ধরেন। দাবিগুলোর মধ্যে রয়েছে তদন্ত সাপেক্ষে শান্তা ডেভেলপার কোম্পানীকে শাস্তির আওতায় এনে ক্ষতিপূরণসহ সর্বোচ্চ শাস্তি প্রদান, হাসপাতালগুলোর অবহেলা ও দায়িত্বহীনতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, হাসপাতালে সেবাদান সংক্রান্ত হাইকোর্টের নির্দেশ বাস্তবায়ন করা এবং নিমার্ণাধীন ভবনের নিরাপত্তা বিধি-মালা কার্যকরভাবে অনুসরণে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেন।

সভাপতি বলেন, ‘নির্মাণকারী প্রতিষ্ঠান শান্তা প্রপার্টিজ লিমিটেডকে অবশ্যই এ দুর্ঘটনার প্রতিষ্ঠানটি কোনভাবেই এ দায় এড়াতে পারে না। আমরা চাই বিদ্যমান আইনের মাধ্যমে অতিদ্রুত ঘটনার যথাযথ তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি দেয়া হোক। এই বিষয়ে বিভাগের শিক্ষার্থীরা যে দাবিগুলো তুলেছেন সে সব দাবির সাথে আমরা সহমত পোষণ করছি।

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ