বুধবার-২২শে মে, ২০১৯ ইং-৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:১৭
ফুলবাড়ীতে ব্রি ধান ৫০ উৎপাদনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত॥ চিরিরবন্দরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই জলঢাকায় বজ্রপাতে একজনের মৃত্যু ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখায় শিক্ষা উপকরণ বিতরণ সৈয়দপুর পৌরসভার বৃত্তি পরীক্ষার সনদপত্র ও চেক বিতরণ অনুষ্ঠিত ফুলছড়িতে  ৫ প্রতিষ্ঠানের ৭ হাজার টাকা জরিমানা  গোবিন্দগঞ্জে গ্রীল কাটার যন্ত্রপাতি ও ইয়াবাসহ ২ জন আটক

তিন দিনের সফরে প্রধানমন্ত্রী ব্রুনাই যাচ্ছেন আজ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাই সফরে দেশটির সঙ্গে ছয়টি সমঝোতা স্মারক সই হতে পারে বলে আশা করা হচ্ছে। পাশাপাশি দুই দেশের কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসা ছাড়াই ভ্রমণের সুযোগ দিতে কূটনৈতিক নোট বিনিময়ও হতে পারে। ব্রুনাই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিন দিনের সফরে আজ রবিবার ঢাকা ছাড়বেন প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর আসন্ন সফর প্রস্তুতির বিস্তারিত তুলে ধরেন। ব্রুনাই ও বাংলাদেশের দ্বিপক্ষীয় বাণিজ্য মাত্র ১০ লাখ ডলারের মতো জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, কিন্তু বাংলাদেশে বিভিন্ন খাতে বিনিয়োগের সক্ষমতা আছে দেশটির।

এ ছাড়া মিয়ানমারের ওপর প্রভাব বিস্তরের ক্ষমতাসম্পন্ন এশিয়ানের সদস্য হওয়ায় ব্রুনাইয়ের সঙ্গে রোহিঙ্গা সংকট নিয়েও আলোচনা করবেন তারা। কৃষি, শিল্প ও সংস্কৃতি, যুব ও ক্রীড়া, মৎস্য সম্পদ, প্রাণিসম্পদ ও জ্বালানি খাতে সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারকগুলো সই হওয়ার কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, উভয়পক্ষের সম্মতিতে এই ছয়টি সমঝোতা স্মারক ইতিমধ্যে চূড়ান্ত হয়েছে।

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ