শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৩০
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

তিনটি নতুন মডেলের মোটরসাইকেল আনল হিরো

3 months ago , বিভাগ : অর্থনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টু-হুইলার প্রস্তুতকারক প্রতিষ্ঠান হিরো মোটরস লিমিটেড দেশের বাজারে নিয়ে এসেছে তিনটি নতুন মডেলের মোটরসাইকেল। এগুলো হলো- প্যাশন এক্সপ্রো ও স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস মোটরসাইকেল এবং মায়েস্ত্রো এজ স্কুটার। প্যাশন এক্সপ্রোর মূল্য ১,০৬,৯৯০ টাকা, স্প্লেন্ডার আইস্মার্ট প্লাসের মূল্য ১,০১,৯৯০ টাকা এবং মায়েস্ত্রো এজের মূল্য ১,২৯,৯৯০ টাকা। দেশের সব হিরো ডিলারশিপে পাওয়া যাচ্ছে এ মডেলগুলো।

১১০ সিসি মোটরসাইকেলের বাজারে হিরোর অবস্থান জোরদার করতে অবদান রাখবে প্যাশন এক্সপ্রো এবং স্প্লেন্ডার আইস্মার্ট। অন্যদিকে ১১০ সিসি মায়েস্ত্রো এজের লক্ষ্য হবে মূলত বাংলাদেশের স্কুটার বাজারে কম্পানির অবস্থান শক্ত করা।

নতুন এই মোটরসাইকেলের বাজারে আনা প্রসঙ্গে হিরো মোটরসের গ্লোবাল বিজনেস স্ট্র্যাটেজি অ্যান্ড পারফরম্যান্স ট্রান্সফরমেশন বিভাগের প্রধান রজত ভার্গব বলেন, ‘বিশ্ববাজারের জন্য বাংলাদেশ খুবই গুরুত্বপূর্ণ আমাদের কাছে, আমাদের উন্নতির একটি অন্যতম প্রধান চালক বলা যায়।

প্যাশন এক্সপ্রো

প্যাশন এক্সপ্রোতে রয়েছে ১১০ সিসি টিওডি ইঞ্জিন, যেটি ৭ কিলোওয়াটের সর্বোচ্চ পাওয়ার উৎপাদন করতে পারে, দিতে পারে ৫,৫৫০ আরপিএম-এ ৯ নিউটন-মিটার টর্ক। মাত্র ৭.৪৫ সেকেন্ডেই শূন্য থেকে ৬০ কিমি গতিবেগ অর্জন করতে পারে বাইকটি।

এই মোটরসাইকেলে হিরো’র আইথ্রিএস (আইডেল-স্টপ-স্টার্ট) সিস্টেমও আছে, যা জ্বালানি বাঁচাবে জ্যামে।

এ বাইকে আছে শক্তিশালী আবরণের ফুয়েল ট্যাংক, ডুয়াল টোন কালার স্কিম; সেইসাথে আধুনিক, হালকা ও সেরা গুণগত মানের এলইডি টেইল ল্যাম্প।

নিরাপত্তার ক্ষেত্রে এ মোটরসাইকেলে রয়েছে ডিজিয়াল-অ্যানালগ মিটার, ডিজিটাল ফুয়েল গেজ, ট্রিপ মিটার, অলটাইম হেডল্যাম্প অন (এএইচও), ফ্রন্ট ডিস্ক ব্রেক, টিউবলেস টায়ার এবং সাইড স্ট্যান্ড ইনডিকেটর।

কালোর মাঝে লাল ডোরা, টেকনো ব্লু মেটালিক এবং স্পোর্টস রেড- এ তিন রঙে বাইকটি পাওয়া যাচ্ছে।

মায়েস্ত্রো এইজ

হিরো মায়েস্ত্রো এইজের রয়েছে ১১০ সিসি এয়ারকুলড ফোর-স্ট্রোক সিংগেল সিলিন্ডার ওএইচসি ইঞ্জিন, যা ৬ কিলোওয়াটের সর্বোচ্চ পাওয়ার উৎপাদন করতে পারে, আর দিতে পারে ৭,৫০০ আরপিএম-এ ৮.৯ নিউটন-মিটার টর্ক।

স্টাইলিশ এই স্কুটারের আছে মোবাইল চার্জিং পোর্ট আর বুট ল্যাম্প, এক্সটারনাল ফুয়েল ফিলিং, ইন্টিগ্রেটেড ব্রেকিং, রিমোট সিট এবং ফুয়েল লিড ওপেনিং, ডিজি-অ্যানালগ স্পিডোমিটার। সঙ্গে থাকছে সাইড স্ট্যান্ড ও সার্ভিস ডিউ ইনডিকেটর এবং টুইন এলইডি টেইল ল্যাম্প।

হিরো মায়েস্ত্রো এজ আসছে দুটো রঙে- ক্যান্ডি ব্লেজিং রেড এবং ম্যাট ব্লু।

স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস

স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস মডেলের মোটর সাইকেলে শক্তিশালী কমিউটারের সঙ্গে আছে নতুন এয়ারকুলড ফোর স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ওএইচসি ১১০ সিসি টিওডি ইঞ্জিন। রয়েছে কার্যকরী আইথ্রিএস প্রযুক্তি।

নির্ঝঞ্ঝাটভাবে চালানোর উপযোগী করে ইঞ্জিনটি ডিজাইন করা হয়েছে, এর পরিশোধনের ক্ষমতাও থাকছে উচ্চমাত্রার।

ইঞ্জিনটি ৬.৭ কিলোওয়াটের সর্বোচ্চ পাওয়ার উৎপাদন করতে পারে ৭,৫০০ আরপিএম-এ, আর দিতে পারে ৫,৫০০ আরপিএম-এ ৯ নিউটন-মিটার টর্ক।

স্টাইলিশ এই নতুন মোটরসাইকেলের কার্যকারিতা নিশ্চিত করতে রয়েছে নানা ফিচার। এতে রয়েছে অলটাইম হেডল্যাম্প অন (এএইচও), ডিজিটাল অ্যানালগ মিটার এবং সাইড স্ট্যান্ড ইনডিকেটর। স্প্লিট গ্র্যাব রেইল ফিচারও রয়েছে এই মোটরসাইকেলে।

স্প্লেন্ডার আইস্মার্ট প্লাস মোটরসাইকেল পাওয়া যাচ্ছে তিনটি রঙে- টেকনো ব্লু মেটালিক, ব্ল্যাক স্পোর্টস রেড এবং স্পোর্টস রেড।
সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ