বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১১:২২
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

ঢাবিতে শাস্ত্রীয় সঙ্গীত উৎসব ২৭ ও ২৮ জানুয়ারি

6 months ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শাস্ত্রীয় ‘সঙ্গীত উৎসব’ আগামী ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। অন্যান্য বারের মতো এবারও দুই দিনব্যাপী এ সঙ্গীত উৎসবের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগ। এবারের উৎসবে সঙ্গীত অনুষ্ঠানের পাশাপাশি সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালার ব্যবস্থা করা হয়েছে। অনুষ্ঠান সবার জন্য উন্মুক্ত থাকবে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগের চেয়ারম্যান টুম্পা সমাদ্দার।

সংবাদ সম্মেলনে টুম্পা সমাদ্দার বলেন, প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করবেন ভারতের খ্যাতনামা শিল্পী ও শিক্ষক অধ্যাপক অলোক চট্টোপাধ্যায়। এছাড়া এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগ গুণীজন সম্মাননা ও নিলুফার ইয়াসমিন বৃত্তি প্রদান করছে। এবার সম্মাননা পাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সঙ্গীত বিভাগের অধ্যাপক ও বিশিষ্ট শিক্ষাচিন্তক স্বর্গীয় ড. মৃদুলকান্তি চক্রবর্তী এবং শাস্ত্রীয় সঙ্গীতকার পতি মদন গোপাল দাস।

এই সঙ্গীত উৎসবে যোগ দিবেন ভারতের প্রখ্যাত শিল্পী ও শিক্ষক অধ্যাপক অলোক চট্টোপাধ্যায়, অধ্যাপক বিশ্বজিৎ সাহু, অধ্যাপক শুভায়ু সেন মজুমদার, অরূপ দে এবং স্বাগতা মুখার্জী। শ্রীলঙ্কা থেকে আসছেন ড. চিন্তক প্রগীত মেদ্দেগোদা। এছাড়াও বাংলাদেশের প্রথিতযশা সঙ্গীত শিল্পীদের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. অসিত রায়, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ এর অসিত দে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ড. রেজওয়ান আলী, শান্তা মরিয়ম বিশ্ববিদ্যালয়ের অনিল কুমার সাহা, সরকারী সঙ্গীত মহাবিদ্যালয় এর শিউলি ভট্টাচার্যসহ আরও বেশ কয়েকজন শিল্পী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক লীনা তাসী, অধ্যাপক ড. শাহনাজ নাসরীন ইলা, প্রভাষক শরীফ হোসাইন, সহকারী অধ্যাপক আজিজুর রহমান তুহিন, প্রিয়াঙ্কা গোপ, সাবরিনা আক্তার টিনা।সূত্র: দৈনিকশিক্ষা

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ