শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৫৩
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

২৬ মে ঢাকা-পঞ্চগড়ের মধ্যে নতুন ট্রেন

ঢাকা- পার্বতীপুর পর্যন্ত বিরতিহীন ৩ টি ষ্টেশনে থেমে পঞ্চগড়

এমন এ আলম বাবলু পার্বতীপুর :
ঢাকা- পার্বতীপুর পর্যন্ত বিরতীহীনভাবে চলে পার্বতীপুর থেকে ৩টি ষ্টেশন থেমে পঞ্চগড় পৌছাবে ঢাকা-পঞ্চগড় গামী নতুন একটি ট্রেন। আগামী ২৬ মে ট্রেনটি আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন হতে যাচ্ছে।
রেলওয়ে সূত্রে থেকে এ তথ্য জানা গেছে।
ঢাকা- পঞ্চগড়ের একটি অত্যাধুনিক বিরতিহীন আন্তঃনগর যাত্রীবাহী ট্রেনের যাত্রা শুরু হতে যাচ্ছে আগামী ২৬ মে। ঢাকা- পঞ্চগড় পর্যন্ত স্বল্প বিরতি এই ট্রেনটির সম্ভাব্য চলাচলের সময় নির্ধারণ করা হয়েছে । ট্রেনটি পঞ্চগড় থেকে ছাড়বে সকাল ৮.৩০ মিনিটে। পার্বতীপুরে পৌছাবে সকাল ১১.০০ টায়। পার্বতীপুরে ছাড়বে ১১.১০ মিনিটে এবং ঢাকায় পৌছাবে ১৮.১০ মিনিটে। আবার ঢাকা থেকে ছাড়বে রাত ৮ টায় পার্বতীপুরে পৌছাবে ২.৫৫ মিনিটে। পার্বতীপুর থেকে ছাড়বে ৩.১০ মিনিটে এবং পঞ্চগড় পৌছাবে ৫.৪০ মিনিটে। ট্রেনটিতে সংযুক্ত রয়েছে উড়োজাহাজের বায়োটয়লেট। একারণে মলমূত্র আর রেললাইনের উপরে পড়বে না। ট্রেনটিতে থাকছে রিকেনার চেয়ার। আছে ওয়াই-ফাই সুবিধা। প্রতিটি বগিতে এলএডি ডিসপ্লে। যার মাধ্যমে স্টেশন ও ভ্রমনের তথ্য প্রদর্শন করা হবে। বিরতীহিন এই ট্রেনটি ঢাকা থেকে বিরতীহীনভাবে চলে পার্বতীপুর ষ্ট্রেশনে এসে পৌছাবে। এবং এখান থেকে ৩টি ষ্টেশনে থেমে পঞ্চগড়ে পৌছাবে। ৩টি ষ্টেশন হলো- দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়। তবে ট্রেনটির নাম এখন ঠিক করা হয়নি। ট্রেনটির সম্ভাব্য নাম হতে পারে হিমালয় এক্সপ্রেস, বাংলা বান্দা এক্সপ্রেস, পথ রেল এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, কিংবা তৃণ এক্সপ্রেস। আগামী ২৬ শে মে এ ট্রেনটি উদ্ভোধন হতে পারে।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ