বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৬:৫৮
হাতীবান্ধায় ত্রান বিতরন অব্যাহত সৈয়দপুরে দিনেদুপুরে সাংবাদিক বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বহু অপকর্মের হুতা পারভেজ বিপুল পরিমাণ ইয়াবাসহ অবশেষে পুলিশ হাতে আটক  ৫৫ দিনেই মাধ্যমিকের ফল প্রকাশ করায় ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী বন্যায় রাজধানীর সঙ্গে ৪ জেলার রেলযোগাযোগ বন্ধ কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ

টি-২০ ক্রিকেট নিয়ে বিস্ফোরক মন্তব্য, ফের আলোচনায় আফ্রিদি

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে প্রথম টি-২০ ক্রিকেট খেলা শুরু হয়েছিল পাকিস্তানের করাচিতে। সদ্য প্রকাশিত আত্মজীবনী ‘গেম চেঞ্জার’-এ এমন আরও এক বিস্ফোরক তথ্য পেশ করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহিদ আফ্রিদি। তার দাবি, ছোটবেলায় রমজান মাসে এই ক্রিকেট ফরম্যাটে তিনি বহুবার খেলেছেন।

আফ্রিদি তার বইয়ে লিখেছেন, অনূর্ধ্ব ১৪ বিভাগে ৫০ ওভারের ক্রিকেট চালু থাকলেও তার কৈশোরকালেই রমজান মাসে করাচিতে চালু হয়ে গিয়েছিল ২০ ওভারের ক্রিকেট ফরম্যাট, যদিও তা আইসিসি’র অনুমোদন পায়নি।

তার মতে, রমজানের মাসে দিনভর প্রখর রোদে বাড়ির বাইরে বের হতে না পারা এবং উপবাস রক্ষার কারণে মাঠে নামা সম্ভব ছিল না। এই কারণে সন্ধ্যায় কৃত্রিম আলো জ্বালিয়ে টি-২০ ক্রিকেটের আসর বসতো করাচির প্রতিটি মহল্লায়।

স্বাভাবিক ভাবেই এই ফরম্যাটের ক্রিকেটে উত্তেজনার অনেক খোরাক থাকায় তা দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে বলে জানিয়েছেন আফ্রিদি। তার মতে, আশির দশকে পাকিস্তানজুড়ে ছড়িয়ে পড়ে টি-২০ ক্রিকেট। পরে করাচিতে শুরু হওয়া ক্রিকেটের এই সংস্করণই আইসিসির অনুমোদন লাভ করে এবং গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ