মঙ্গলবার-২১শে মে, ২০১৯ ইং-৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ২:৩০
উচ্চ মাধ্যমিক পাসেই নিয়োগ দেবে বিমান বাংলাদেশ কৃষকদের ধান নিয়ে ছিনিমিনি নয়, ডিসিকে মাশরাফির ফোন ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : তথ্যমন্ত্রী আমেরিকার সঙ্গে যুদ্ধ হলে ইরান ধ্বংস হবে : ট্রাম্প মাশরাফির নায়িকা হতে চাই: পূজা চেরি পার্বতীপুরে হার্ডওয়ার নেটওয়ার্ক প্রশিক্ষন পেল শিক্ষকরা গোবিন্দগঞ্জে ট্রাকের ধাক্কায় ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যু

টি-২০ ক্রিকেট নিয়ে বিস্ফোরক মন্তব্য, ফের আলোচনায় আফ্রিদি

4 days ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বে প্রথম টি-২০ ক্রিকেট খেলা শুরু হয়েছিল পাকিস্তানের করাচিতে। সদ্য প্রকাশিত আত্মজীবনী ‘গেম চেঞ্জার’-এ এমন আরও এক বিস্ফোরক তথ্য পেশ করেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটার শহিদ আফ্রিদি। তার দাবি, ছোটবেলায় রমজান মাসে এই ক্রিকেট ফরম্যাটে তিনি বহুবার খেলেছেন।

আফ্রিদি তার বইয়ে লিখেছেন, অনূর্ধ্ব ১৪ বিভাগে ৫০ ওভারের ক্রিকেট চালু থাকলেও তার কৈশোরকালেই রমজান মাসে করাচিতে চালু হয়ে গিয়েছিল ২০ ওভারের ক্রিকেট ফরম্যাট, যদিও তা আইসিসি’র অনুমোদন পায়নি।

তার মতে, রমজানের মাসে দিনভর প্রখর রোদে বাড়ির বাইরে বের হতে না পারা এবং উপবাস রক্ষার কারণে মাঠে নামা সম্ভব ছিল না। এই কারণে সন্ধ্যায় কৃত্রিম আলো জ্বালিয়ে টি-২০ ক্রিকেটের আসর বসতো করাচির প্রতিটি মহল্লায়।

স্বাভাবিক ভাবেই এই ফরম্যাটের ক্রিকেটে উত্তেজনার অনেক খোরাক থাকায় তা দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে বলে জানিয়েছেন আফ্রিদি। তার মতে, আশির দশকে পাকিস্তানজুড়ে ছড়িয়ে পড়ে টি-২০ ক্রিকেট। পরে করাচিতে শুরু হওয়া ক্রিকেটের এই সংস্করণই আইসিসির অনুমোদন লাভ করে এবং গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ