বুধবার-২২শে মে, ২০১৯ ইং-৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:৪৭
ফুলবাড়ীতে ব্রি ধান ৫০ উৎপাদনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত॥ চিরিরবন্দরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই জলঢাকায় বজ্রপাতে একজনের মৃত্যু ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখায় শিক্ষা উপকরণ বিতরণ সৈয়দপুর পৌরসভার বৃত্তি পরীক্ষার সনদপত্র ও চেক বিতরণ অনুষ্ঠিত ফুলছড়িতে  ৫ প্রতিষ্ঠানের ৭ হাজার টাকা জরিমানা  গোবিন্দগঞ্জে গ্রীল কাটার যন্ত্রপাতি ও ইয়াবাসহ ২ জন আটক

জাপানের এফ-৩৫ যুদ্ধবিমান বিধ্বস্ত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রশান্ত মহাসাগরে জাপানের একটি এফ-৩৫ স্টিলথ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার বিমানটি নিখোঁজের পর বুধবার এর ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে। জাপানের সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির পাইলট এখনো নিখোঁজ আছে। সাগরে খোঁজ অভিযান চালানোর সময় বিমানটি ধ্বংসাবশেষের অংশ পাওয়া যায়।

এক বছরেরও কম সময়ের আগের তৈরি বিমানটির কীভাবে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে এবং কীভাবে এটি ধ্বংস হয়েছে সে ব্যাপারে কোনো তথ্য এখনো জানা যায়নি। বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৭টা ২৭ মিনিটে যুদ্ধবিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এটি জাপানের উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মিসাওয়া থেকে ১৩৫ কিলোমিটার উড়ে এসেছিল। মিসাওয়া বিমান ঘাঁটি থেকে উড্ডয়নের প্রায় ৩০ মিনিটের মাথায় এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়। জাপানের সরকারি সংবাদমাধ্যম এনএইচকে জানিয়েছে, এর আগে বিমানটির কোনো সমস্যার কথা জানা যায়নি। ৪০ বছরের পাইলটের খোঁজে উদ্ধারকারী দল কাজ করছে। পুরনো এফ-৪ সিরিজের যুদ্ধবিমানের স্থলাভিষিক্ত করতে ৯ কোটি মার্কিন ডলার খরচ করে এফ-৩৫ বিমান কিনেছে জাপান। প্রতিরক্ষামন্ত্রী তাকেশি ইওয়া জানিয়েছেন, এ ঘটনার পর বাকি ১২টি এফ-৩৫ যুদ্ধবিমান মিসাওয়া ঘাঁটিতে সাময়িকভাবে গ্রাউন্ডেড করা হয়েছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ