মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২০
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “

রবিউল ইসলাম রাজ স্টাফ রিপোর্টার  :
দাতা সংস্থা ডিসট্রেসড চিলড্রেন এ্যান্ড ইন্ফান্টস ইন্টারনেশনাল (ডিসিআই) ও রাইটস এ্যান্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি) এবং ফারাজ ফাউন্ডেশন যৌধভাবে সারা বছর বিনামূল্যে আই স্ক্রীনিং ক্যাম্প করে থাকে।
এরে ধারাবাহিকতায় নীলফামারীর জলঢাকায় গাবরোল সিদ্দিকীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৫ জুন (মঙ্গলবার)
সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত প্রয়াত ফারাজ আয়াজ হোসেনের স্মরণে ফ্রি চক্ষু চিকিৎসা কাম্প অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি থেকে ফিতা কেটে ক্যাম্প উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জেট এ সিদ্দিকী।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৈমারী ইউনিয়নের চেয়ারম্যান রেজাউক হক বাবু,প্রোগ্রাম ম্যানাজার জামাল নাসের রোমেল,আরএসসির প্রোগ্রাম ডিভলপমেন্ট ম্যানাজার হুমায়ন কবীর,ইউপি সদস্য ডালিম চন্দ্র,এরিয়া ম্যানাজার গোলাম কিবরিয়া,উপদেষ্টা কমিটির সভাপতি আমিনুর রহমান,সদস্য ফেরদৌস মানিক,মেসফেকুর রহমান অন্যান্য কর্মকর্তাবৃন্দ।এছাড়াও ফারাজ হোসেন ফাউন্ডেশনের তাহমিড ইবনে মাজাহার,আরএসসির শিক্ষক আশরাফুল ইসলাম, রবিউল ইসলাম রাজ ও এলাকার মান্যগন্য ব্যক্তিবর্গ প্রমূখ।
এই ক্যাম্পে মাধ্যমে প্রায় ৮ শত মানুষের চোখের যাবতীয় সমস্যা বিনামূল্যে চিকিৎসা পায়। এবং যাদের অপারেশনের প্রয়োজন তাদের মরিয়ম হাসপাতালে ফ্রিতে অপারেশন করা হবে।
প্রসঙ্গত,আই স্ক্রীনিং ক্যাম্পটি প্রয়াত ফারাজ হোসেন মানবতার জন্য যে অসম্ভব সাহস ও সবোর্চ্চ আত্নাহুতি দিয়েছেন তা আজ বিশ্ববাসীর জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত। পহেলা জুলাই ২০১৬ সালে হোলিআর্টিজান বেকারীতে সন্ত্রাসী আক্রমনের সময় বাংলাদেশী মুসলমান হিসেবে ফারাজকে চলে যাওয়ার জন্যে বল্লেও সে তার বন্ধুদের জন্য তা প্রত্যাখ্যান করেন এবং চরম আত্নাহুতি প্রদানের মাধ্যমে সাহসীকতা,মানবতা ও বন্ধুত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। আরএসসি ও ডিসিআই এই মূল্যবোধ সারা বিশ্বে যুব সম্প্রদায় এর মধ্যে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে প্রতিফলিত করতে চায়।
এই ক্যাম্পটি সৈয়দপুর মরিয়ম চক্ষু হাসপাতালের অভিজ্ঞ ডাক্তার সাফিউল হাসান সাফি,এজিএম জাকির হোসেন,রিফ্রাংশন মোকলেচুর রহমান ও নিলুফা ইয়াছমিন,ব্রাদার আব্দুল্লাহ,নার্স শাহানাজ পারভীন,এরশাদুল হক ব্রাদার,রেজিস্ট্রেশন অহেদুল ইসলাম,নুর আক্তার রেজিস্ট্রেশন,এট্যান্টেশ আব্দুস সাত্তার,আনন্দ কুমার,ওরগানাইজার মিজানুর রহামান প্রমূখ।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ