শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:০৬
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

জনপ্রিয়তায় বিশ্বসেরা গোলরক্ষক বুফনকে হারালেন সাকিব-মুশফিক!

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ24.কম ডেস্ক: ক্রীড়া বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন বিশ্বের জনপ্রিয় ১০০ জন ক্রীড়া ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় ক্রিকেটার রয়েছেন মাত্র ১১ জন। তারই মধ্যে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাশরাফি বিন মর্তুজা। এদের মধ্যে সাকিক ও মুশফিক জনপ্রিয় ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিওনলুইজি বুফনকেও হারিয়ে দিয়েছেন। পেছনে ফেলেছেন ইন্ডিয়ান টেনিস সেনসেশন সানিয়া মির্জা এবং ভারতের তারকা ওপেনার শিখর ধাওয়ানকেও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো ক্রীড়াবিদের অনুসরণকারী, সেই ক্রীড়াবিদের বিজ্ঞাপন থেকে আয় এবং তাকে কী পরিমাণ খোঁজে ভক্তরা এর ওপর ভিত্তি করে জনপ্রিয় ক্রীড়াবিদের একটি তালিকা তৈরি করে ক্রীড়া ভিত্তিক ম্যাগাজিন ইএসপিএন। এই তালিকায় শীর্ষে ক্রিশ্চিয়ানো রোনালদো। দুইয়ে যুক্তরাষ্ট্রের লেব্রন জেমস। এবং তিন ও চারে যথাক্রমে মেসি ও নেইমার। তালিকা সেরা দশে একমাত্র ক্রিকেটার বিরাট কোহলি।
তালিকায় বাংলাদেশ থেকে তিন ক্রিকেটারের মধ্যে সাকিব আল হাসান আছেন ৯০তম, মুশফিকুর রহিম ৯২তম ও মাশরাফি ৯৮তম স্থানে। যেখানে প্যারিস সেইন্ট জার্মেই গোলরক্ষক জিওনলুইজি বুফনের চেয়ে এগিয়ে আছে বাংলাদেশের সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। গোলরক্ষক হিসেবে একমাত্র উয়েফা বছরের সেরা ক্লাব ফুটবলার পুরস্কার জেতা বুফনের অবস্থান ৯৬তম। আর টেনিস তারকা সানিয়া মির্জার অবস্থান মুশফিকের ঠিক পেছনে ৯৩তম।

•সাকিব আল হাসান, যার সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৬.৯৮ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৮.৮ মিলিয়ন।

•মুশফিকুর রহিম, যার সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৭.৫৭ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৯.১ মিলিয়ন।

•মাশরাফী বিন মর্তুজা, যার সার্চ স্কোর ১, বিজ্ঞাপন থেকে আয় ৭.৫৭ মিলিয়ন ডলার, অনুসরণকারী ৮.৫ মিলিয়ন।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ