সোমবার-১৭ই জুন, ২০১৯ ইং-৩রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ১১:৫৪
সেনাবাহিনীকে জনগণের পাশে থাকতে হবে অবশেষে গ্রেপ্তার ওসি মোয়াজ্জেম দেশি শিল্প সুরক্ষায় গুরুত্ব দেওয়া হয়েছে বাজেটে : এনবিআর চেয়ারম্যান নবাবগঞ্জে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা নবীনগরে ক্যাম্পে এস আই এর কাছে আত্মসমর্পণ করলেন মাদক সেবনকারী। জুলাই থেকে ই-পাসপোর্টের যুগে বাংলাদেশ গাইবান্ধায় হাত পা বাধা অবস্থায় এক নারী উদ্ধার 

চুলের বৃদ্ধিতে পেঁয়াজের রস ব্যবহারের নিয়ম জেনে নিন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নতুন চুল গজানোর জন্য অনেকেই পেঁয়াজের রস ব্যবহার করেন। পেঁয়াজের রস ব্যবহারের ফলে চুলপড়া যেমন কমে, তেমনি চুলের গোড়া শক্তও হয়। তবে অনেকেই জানেন না কীভাবে পেঁয়াজের রস ব্যবহার করতে হয়।

তবে ব্যবহারের আগে জানা দরকার এর উপকারিতা সম্পর্কে। পেঁয়াজের রস ব্যবহারের ফলে এক ধরনের হরমোনের বৃদ্ধি ঘটে। ফলে চুল পড়া বন্ধ হয়, নতুন চুল গজায় এবং চুল লম্বা হয়। বহু গবেষণায় এসব তথ্য উঠে এসেছে।

মাথায় পেঁয়াজের রস ব্যবহারের এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

পেঁয়াজ কেটে ব্লেন্ডারে দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এর পর রস বের করে নিয়ে মাথার ত্বকে লাগাতে হবে। ৩০ থেকে ৪০ মিনিট অপেক্ষার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে।

পেঁয়াজের রসের সঙ্গে হালকা গরম পানি মিশিয়ে নিলে ভালো হয়। গোসলের পর সেই পানি দিয়ে মাথা ভালো করে ভিজিয়ে নিতে হবে। পরের দিন পর শ্যাম্পু করে ফেলতে হবে। মাথা থেকে পেঁয়াজের গন্ধ আসলেও চুলের জন্য বেশ উপকারী।

পেঁয়াজের রসের সঙ্গে নারকেল তেল এবং কয়েক ফোটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে মাথার ত্বকে লাগাতে পারেন। ঘণ্টাখানেক পর শ্যাম্পু দিরে ধুয়ে ফেলুন।

এছাড়া দুই চা চামচ পেঁয়াজের রসের সঙ্গে এক চা চামচ মধু মিশিয়ে চুলের গোড়ায় লাগাতে পারেন। তার পর ১৫ থেকে ২০ মিনিট রেখে শ্যাম্পু দিরে ধুয়ে ফেলুন।

পেঁয়াজ ভালো করে ব্লেন্ড করে নিয়ে অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে মাথার ত্বকে লাগান। তার পর দুই ঘণ্টা অপেক্ষা করে শ্যাম্পু দিরে ধুয়ে ফেলুন। তারপর নিজেই দেখুন ফলাফল।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ