বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৪৩
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

চিরিরবন্দরে তিন দিনব্যাপী ঈদ পালনের মহাপর্ব

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : চিরিরবন্দরের কয়েকটি গ্রামের মানুষ ৩০ রোজা পূরণ করে আজ বৃহস্পতিবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে। এ নিয়ে চিরিরবন্দরে টানা তৃতীয় দিন ঈদের নামাজ অনুষ্ঠিত হলো।

জানা যায়, চিরিরবন্দর উপজেলার বেশ কিছু গ্রামের মানুষ সৌদির সঙ্গে মিল রেখে গত ৪ জুন মঙ্গলবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। ৫ জুন সারা দেশের সাথে ঈদুল ফিতর পালন করেন আরো কিছু মানুষ। আর সবশেষে আজ তৃতীয় দিন ৩০ রোজা পূরণ করে পাঁচ গ্রামের প্রায় ৪ হাজার মানুষ ঈদ জামাতে অংশ গ্রহণ নিয়ে তিন দিনব্যাপী ঈদ পালনের মহাপর্ব শেষ করলেন।

আজ ঈদ পালন করা গ্রামগুলো হচ্ছে ৫ নম্বর আব্দুলপুর ইউনিয়নেরকে কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, শুকদেবপুর, নান্দেড়াই, ৮ নম্বর সাইতারা ইউনিয়নে দক্ষিণ পলাশবাড়ী ও ৪ নম্বর ইসবপুর ইউনিয়নের বিন্যাকুড়ি, দক্ষিণ নগর গ্রামের আংশিক লোকজন এই ঈদের জামাত আদায় করেন। এই পাঁচ গ্রামের প্রায় ৪ হাজার মানুষ এই ঈদ জামাতে অংশ গ্রহণ করেন এবং মহিলারা বাসায় ঈদের নামাজ আদায় করেন।

চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির কারণে তাঁরা তারাবির নামাজ আদায় করেন এবং সাহরি খেয়ে রোজা রাখেন। তাই তাঁরা গত ৫ জুন ঈদুল ফিতরের নামাজ আদায় করেননি, বৃহস্পতিবার সকাল ৯টায় ঈদের নামাজ আদায় করেন।

সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় মেরাইডাঙ্গা ঈদগাহ মাঠে। এ মাঠে ইমামতি করেন ইমাম নাজমুল হক হামদানী ও চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইমামতি করেন ইমাম আব্দুল মান্নান। চিরিরবন্দর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইমামতি করেন ইমাম আব্দুল মান্নান। তিনি বলেন, চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির কারণে আমরা তারাবির নামাজ আদায় করি এবং ভোরে সাহরি খেয়ে রোজা রাখি। তাই আমরা ৩০ রোজা পূরণ করে ঈদের নামাজ আদায় করলাম।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারেসুল ইসলাম তৃতীয় দিনের মতো ঈদের নামাজ আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ