বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৭
ঈদযাত্রায় ট্রেনের দ্বিতীয় দিনের টিকিট বিক্রি চলছে চালে চাপা ধান! কুষ্টিয়ায় মায়ের কবরের পাশে চিরশায়িত হবেন খালিদ হোসেন সম্পর্ক নিয়ে শঙ্কা নেই, ভারতের নতুন সরকারের নীতির দিকে দৃষ্টি ঢাকার ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে বাজেট তৈরি করুন বিধ্বংসী জয়ে ফের ক্ষমতার পথে হিন্দুত্ববাদী বিজেপি পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই

চাঁদের হাসির ফার্মাসীতেও ডাকাতি ১২ টাকা ইনজেকশনের দাম দেড়শ থেকে ৫শ টাকা

আজিজুল ইসলাম সজীব, হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ শহরের বিভিন্ন ফামের্সিতে অতিরিক্ত মূল্য বিক্রি হচ্ছে ইনজেকশন ইফিড্রিন। ১২ টাকা ক্রয়কৃত এই জীবন রক্ষাকারী ইনজেকশন বিক্রয় মূল্য ২৫ টাকা নির্ধারিত থাকলেও বিক্রি হচ্ছে ১৫০ থেকে ৫০০ টাকা মূল্যে।
এ যেন যার যেমন ইচ্ছা সে মাফিক ব্যবসা চালাচ্ছেন।  হবিগঞ্জ পৌর এলাকায় অবস্থিত বিতর্কিত ডায়াগনস্টিক সেন্টার চাঁদে হাসির ফার্মেসীতে ও একই ধরনের ডাকাতি ব্যবসা চলছে ।

একাধিক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে সোমবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালিত এক অভিযানে চালালে কেচো খুড়তে গিয়ে বেরিয়ে আসছে থলের বিড়ালের ভদ্র কুত্সিত লোভী ব্যবসায়ীরা মানুষ নিয়ে খেলা ও নানারকম অনিয়মের আসল রূপ প্রকাশ পায় ।

এ সময় অধিদপ্তরের এক সদস্য ক্রেতা সেজে ইনজেকশনটি ক্রয় করতে গেলে ঔষুধটির মূল্য দাবি করে ৬০০ টাকা। অনেক দামাদামি করে অবশেষে ৫০০ টাকায় ঔষুধটি বিক্রি করে ওই প্রতিষ্ঠান।

এই ভাবে শহরের চাঁদের হাসি হাসপাতালের ফার্মেসিতে একই ঔষুধের মূল্য রাখা হয় ১৫০ টাকা। অথচ এই ওষুধের সরকারী খুুচরা বিক্রয় মূল্য মাত্র ২৫ টাকা।

এ সময় এ ধরণের ফটকি ভাজি ব্যবসা করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ধারা ৪০ অনুসারে চাঁদের হাসি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অপর দিকে, একই সময় অধিদপ্তরের এক সদস্য ক্রেতা সেজে ইনজেকশনটি ক্রয় করতে গেলে হবিগঞ্জ সদর হাসপাতাল গেইট এলাকার ইসলাম ফার্মেসি ঔষুধটির মূল্য দাবি করে ৬০০ টাকা। অনেক দামাদামি করে অবশেষে ৫০০ টাকায় ঔষুধটি বিক্রি করে ওই প্রতিষ্ঠান।এ সময় ভোক্তা অধিদপ্তরের পক্ষ থেকে নির্ধারিত মূল্যের অতিরিক্ত মূল্য রাখার দায়ে ইসলাম ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন এসআই সাইদুর রহমানের নেতৃত্বে হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশের একটি টিম।

এসময় অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়, জীবনরক্ষাকারী ঔষুধে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে পর্যায়ক্রমে হবিগঞ্জে সকল ফার্মেসী এ ধরণের অভিযান পরিচালনা করা হবে।

এ সময় ফার্মেসীর মালিকদেরকে অতিরিক্ত মূল্যে ঔষুধ বিক্রি থেকে বিরত থাকার নির্দেশ দেন অধিদপ্তরের সহকারী পরিচালক। অন্যথায় যারা অবৈধ ভাবে ব্যবসা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

আপনার মতামত লিখুন

সারাদেশ,সিলেট বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ