বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১:৩২
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

চট্টগ্রামের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে ঈদ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সৌদি আরব ও মুসলিম বিশ্বের অন্য কয়েকটি দেশের সঙ্গে মিল রেখে চট্টগ্রামের বেশ কিছু অঞ্চলে আজ শুক্রবার পালিত হচ্ছে ঈদুল ফিতর। এছাড়া কক্সবাজার জেলার চকরিয়া, টেকনাফ, মহেশখালী, হ্নীলা, কুতুবদিয়া, বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার বেশকিছু বাসিন্দাও আজ শুক্রবার ঈদ পালন করছেন।

সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল দরবার শরীফের হযরত শাহ জাহাঁগীরের (র:) অনুসারীরা চারশ বছরেরও বেশি সময় ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ধর্মীয় অনুষ্ঠান পালন করে থাকেন। এবারও তারা ঈদ পালন করছেন।

মীর্জাখীল দরবার শরীফের বর্তমান সাজ্জাদানশীল হযরত তাজুল আরেফীনের উপস্থিতিতে ঈদ জামাতে ইমামতি করেন ড. মাওলানা মুহাম্মদ মকছুদুর রহমান।

সাতকানিয়ার মির্জাখীল, চরতী, সুইপুরা, গাটিয়া ডেঙ্গা, চন্দনাইশের হারলা, কাঞ্চননগর, বাদামতল, পশ্চিম এলাহাবাদ, বাইনজুরি, কেশুয়া, কানাইমাদারী, সাতবাড়িয়া, দোহাজারির বেশ কয়েকটি গ্রামের মুসলমানরা শুক্রবার ঈদ উদযাপন করছেন।

এছাড়াও বাঁশখালীর চাম্বল, কালিপুর, শেখের খীল, ভাদালিয়া, হাছনদণ্ডী, চর বরমা, আলী নগর, পটিয়ার বাহুলী, পারিগ্রাম মোল্লা পাড়া, আলমদার পাড়া, হাইদগাঁও, আনোয়ারার বরুমছড়া, বরকল, তৈলার দ্বীপসহ আরও কিছু গ্রামে শুক্রবার ঈদ উদযাপনের খবর পাওয়া গেছে।

আপনার মতামত লিখুন

চট্রগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ