বৃহস্পতিবার-২৩শে মে, ২০১৯ ইং-৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:৫৫
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

ঘূর্ণিঝড় ফণী : ভারতের ৪ রাজ্যে সতর্কতা জারি

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আরও শক্তি সঞ্চয় করে ভারতের চার রাজ্যে আছড়ে পড়ার জন্য তৈরি বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় ফণী। ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৮৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে বলে মনে করছে দেশটির আবহাওয়া অফিস। এর জন্য চার রাজ্যে জারি করা হলো সতর্কতা।

সতর্কতা জারি করা এলাকাগুলো হলো-ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু ও পশ্চিমবঙ্গ। ঘূর্ণিঝড় ফণির প্রভাবে এসব রাজ্য ক্ষতিগ্রস্ত হতে পারে। আগামী ৩ মে ওড়িশায় আঘাত হানতে পারে এই ঘূর্ণিঝড়।

ভারতের আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বুধবার বিকেলে ফনি উত্তরপশ্চিম দিকে সরে যেতে পারে। পরে সেটি গোপালপুর ও চান্দবালি পার করে শুক্রবার সন্ধ্যায় পুরী এলাকায় পৌঁছাতে পারে। এ ঝড়ের ফলে ক্ষতিগ্রস্ত হতে পারে কুরদা, কটক, ঢেঙ্গানাল, জয়পুর ও ময়ূরভঞ্জ জেলা। ঝড়ের গতি হতে পারে ঘণ্টায় ১৮৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।

আবহাওয়া দপ্তরের সতর্কবার্তায় আরো বলা হয়েছে, এর প্রভাবে আগামীকাল ২ মে থেকে উপকূলবর্তি অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম ও বিজয়নগরমে প্রবল বৃষ্টি শুরু হতে পারে। কোথাও মাঝারি, কোথাও প্রবল বৃষ্টি হতে পারে ওড়িশায়। এ ছাড়াও ৩ ও ৪ মে উপকূলবর্তি অঞ্চলে প্রবল বৃষ্টি হতে পারে। সঙ্গে হবে ঝড়ও। তা ছাড়াও আগামী ৩ মে থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় তীব্র বৃষ্টি হতে পারে। শনিবার হতে পারে অতিবৃষ্টি।

অন্ধ্র ও তামিলনাড়ু ছাড়াও কোথাও কোথাও ঝড় আরো তীব্র হতে পারে। সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে পুদুচেরি ও কেরলেও।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ