বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৮
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা বন্ধের দাবি বাম জোটের

1 week ago , বিভাগ : সারাদেশ,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মূল্য বৃদ্ধির এ পাঁয়তারা বন্ধের দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, জ্বালানি খাতের সংকটের জন্য সরকারের দুর্নীতি ও ভুলনীতিই দায়ী। এর খেসারত জনগণ দেবে না। সরকার ভুলনীতি, দুর্নীতি ও অযৌক্তিক দাম বৃদ্ধির পাঁয়তারা বন্ধ না করলে জনগণকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

বিবৃতিতে আরো বলা হয়, গত মার্চে এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বৃদ্ধির গণশুনানি করেছে। কিন্তু আইনে আছে—কোনো প্রতিষ্ঠান লাভজনক থাকলে দাম বৃদ্ধির প্রস্তাব করতে পারবে না এবং এ জন্য গণশুনানি হতে পারে না। রেগুলেটরি কমিশন ও সরকার নিজেদের তৈরি আইন নিজেরাই ভঙ্গ করে চলেছে। আইন অনুযায়ী কমিশনের গণশুনানি অবৈধ। বাম জোটের পক্ষ থেকে গণশুনানিতে উপস্থিত হয়ে এ বিষয়ে যুক্তি তুলে ধরা হয়। কিন্তু কমিশন কোনো সদুত্তর দিতে পারেনি।

বিবৃতিদাতারা হলেন—বাম জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ ও পরিচালনা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, সাইফুল হক, মুবিনুল হায়দার চৌধুরী, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, হামিদুল হক, শুভ্রাংশু চক্রবর্তী, অধ্যাপক আব্দুস সাত্তার, আকবর খান ও ফিরোজ আহমেদ।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ