শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০৮
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

গোবিন্দগঞ্জে অবৈধ বালু তোলা মেশিন ও ভেজাল রং মিশ্রিত সেমাই কারখানায় অভিযান

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধার গোবিন্দগঞ্জে  অবৈধ বালু তোলা সাতটি শ্যালোমেশিন ধ্বংশের আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।
এ সময় ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে সটকে পড়েন বালু ব্যবসায়ীরা। বৃহস্পতিবার বিকালে গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজির হোসেন এক ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় এ আদেশ দেন।
স্থানীয়রা জানান, উপজেলার সমসপাড়ায় কাটাখালী নদী থেকে একটি প্রভাবশালী মহল শ্যালোমেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল।এরই প্রেক্ষিতে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা নাজির হোসেন সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।এ সময় বালু উত্তোলনকারিরা সটকে পড়লে ঘটনাস্থলে থাকা ৫টি শ্যালোমেশিন কুপিয়ে ধ্বংশ করে নদীতে ছুঁড়ে ফেলা হয়।ঘটনাস্থল থেকে ফেরার পথে উপজেলার বগুড়া-রংপুর মহাসড়ক সংলগ্ন পশ্চিম পাশে হাতিয়াদহ পাটকলের জমি থেকে অবৈধভাবে শ্যালোমিশন দিয়ে বালু উত্তোলনের বিষয়টি আদালতের নজরে আসে।এরই প্রেক্ষিতে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে আরও দুটি শ্যালোমেশিন ধ্বংশ করা হয়।
পরে পৌর এলাকার কুঞ্জমালঞ্চা গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাকের লাচ্ছা সেমাই কারখানায় ভ্রাম্যমান আদালত বসে। সেখানে বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে রং মিশ্রিত লাচ্ছা সেমাই উৎপাদনের দায়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন আদালতের বিচারক।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ