সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:০২
বিশ্বকাপে মিঠুনের দায়িত্ব আর চ্যালেঞ্জ ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত

গুলবাদিনের নেতৃত্বেই আফগানদের বিশ্বকাপ দল

1 month ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চমক দিয়ে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা আফগানিস্তানের। স্কোয়াড ঘোষণা করা হয়েছে ১৫ সদস্যের। আর দলের নেতৃত্ব দেবেন অলরাউন্ডার গুলবাদিন নাইব। দলে আছেন সাবেক অধিনায়ক আসগর আফগান।

দীর্ঘদিন পর স্কোয়াডে ডাক পেয়েছেন পেসার হামিদ হাসান। তবে দলে জায়গা হয়নি জহির খান, শাপুর জাদরান, ফরিদ আহমেদ ও জাভেদ আহমাদির। কন্ডিশন যাই হোক, সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় মেগা ইভেন্টে এ স্কোয়াড নিয়ে বেশ আশাবাদী আফগান ক্রিকেট বোর্ড।
বিশ্বকাপের দল আগেই ঘোষণা করেছে ৮টি দল। শুধু আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের চূড়ান্ত দল ঘোষণা বাকি ছিল। বলা যায় এবার অনেকটাই চমক দেখিয়ে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান। মোহাম্মদ নবী ও রশিদ খানের সমালোচনার পরও নিজেদের দ্বিতীয় বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দেবেন অলরাউন্ডার গুলবাদিন নাইব। হঠাৎ করেই নেতৃত্ব হারানো আসগর আফগান টিকে গেছেন বিশ্বকাপ স্কোয়াডে।

তবে সম্প্রতি পারফর্ম করা দুই বাঁহাতি পেসার শাপুর জাদরান ও ফরিদ আহমেদের দলে জায়গা মেলেনি। যেখানে প্রায় তিন বছর আগে ওয়ানডে খেলা হামিদ হাসান ডাক পেয়েছেন। ৩১ বছর বয়সী এই পেসার সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৬ সালের জুনে। হামিদের সঙ্গে পেস অ্যাটাকে থাকছেন দৌলত জাদরান ও আফতাব আলম।

আফগানদের স্পিন বিভাগটা বেশ সমৃদ্ধ। রশিদ খান ও অভিজ্ঞ মোহাম্মদ নবীর সঙ্গে আছেন তরুণ ডানহাতি অফ স্পিনার মুজীব-উর-রহমান। আর এ কারণেই দলে জায়গা হয়নি লেগ স্পিনার কায়েস ও চায়নাম্যান জহীর খানের। এছাড়া মূল দলে জায়গা হয়নি ইকরাম আলী, করিম জানাত ও সাঈদ শিরজাদের। তবে এই তিন জনই রয়েছেন রিজার্ভ বেঞ্চে।

কন্ডিশন যাই হোক না কেন ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে এ স্কোয়াড নিয়ে বেশ আশাবাদী আফগান ক্রিকেট বোর্ড। এই যেমন স্কোয়াডে থাকা দুই ওপেনার মোহাম্মদ শাহাজাদ ও হযরতউল্লাহ জাজাই স্বভাব সুলভ ব্যাটিং উপহার দিতে বদ্ধপরিকর। তবে সবশেষ আয়ারল্যান্ড সিরিজ থেকে বাদ পড়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান জাভেদ আহমাদির। সেইসঙ্গে মিডল অর্ডারে দলের কান্ডারি হিসেবে আছেন নাজিবউল্লাহ জাদরান ও অলরাউন্ডার সামিউল্লাহ শিনওয়ারি। এছাড়া ব্যাটসম্যান নুর আলী জাদরান, রহমত শাহ দলের প্রয়োজনে জ্বলে উঠতে প্রত্যয়ী।

উল্লেখ্য, আগামী ১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আফগানিস্তানের বিশ্বকাপ অভিযান।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ