বুধবার-২২শে মে, ২০১৯ ইং-৮ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৩:৩৪
ফুলবাড়ীতে ব্রি ধান ৫০ উৎপাদনে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত॥ চিরিরবন্দরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই জলঢাকায় বজ্রপাতে একজনের মৃত্যু ইসলামী ব্যাংক সৈয়দপুর শাখায় শিক্ষা উপকরণ বিতরণ সৈয়দপুর পৌরসভার বৃত্তি পরীক্ষার সনদপত্র ও চেক বিতরণ অনুষ্ঠিত ফুলছড়িতে  ৫ প্রতিষ্ঠানের ৭ হাজার টাকা জরিমানা  গোবিন্দগঞ্জে গ্রীল কাটার যন্ত্রপাতি ও ইয়াবাসহ ২ জন আটক

গাইবান্ধা সরকারি কলেজের প্রশাসনিক ভবনে তালা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধা সরকারি কলেজে মাস্টার্সে আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে প্রশাসনিক ভবনে তালা দিয়ে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।
আজ ২৯ এপ্রিল সোমবার দুপুরে গাইবান্ধা সরকারি কলেজে মাস্টার্স কোর্সে আসন সংখ্যা বৃদ্ধির দাবীতে তৃতীয় দিনের মতো ক্লাস পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে অনার্সে অধ্যয়নরত শত শত শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেয়।
এ সময় শিক্ষার্থীরা মানববন্ধনে দাবি সম্বলিত ফেস্টুন প্রদর্শন করে অবিলম্বে মাস্টার্সে আসন বৃদ্ধি করার দাবি জানান। শিক্ষার্থীরা জানান, গাইবান্ধা সরকারি কলেজে অনার্সে ১৪টি বিভাগে ২০৯৫ জন ছাত্র ভর্তির সুযোগ পায়। কিন্তু মাস্টার্সে এসে এই সংখ্যা দাঁড়ায় ১১০৫ জনে। ফলে কলেজের ৯৯০ জন ছাত্র মাস্টার্সে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। কলেজ প্রশাসন মাস্টার্স কোর্সে আসন সংখ্যা বৃদ্ধির আশ্বাস দিলেও এখন পর্যন্ত কোন কার্যকরী উদ্যোগ নেয়নি। উচ্চশিক্ষাকে সংকুচিত করার ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে কলেজে মাস্টার্স কোর্সে আসন সংখ্যা বৃদ্ধির দাবি করেন আন্দোলনকারীরা। এ সময় শিক্ষার্থীরা  এবং দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনের আল্টিমেটাম দেন।
গত ৩ দিন ধরে গাইবান্ধা সরকারি কলেজে মাস্টার্সে আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিলসহ মানববন্ধনের মতো কর্মসূচি পালন করে আসছে।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ