বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:১২
হাতীবান্ধায় ত্রান বিতরন অব্যাহত সৈয়দপুরে দিনেদুপুরে সাংবাদিক বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বহু অপকর্মের হুতা পারভেজ বিপুল পরিমাণ ইয়াবাসহ অবশেষে পুলিশ হাতে আটক  ৫৫ দিনেই মাধ্যমিকের ফল প্রকাশ করায় ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী বন্যায় রাজধানীর সঙ্গে ৪ জেলার রেলযোগাযোগ বন্ধ কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ

খুকিমাই বেওয়া ভাতার তার্ড পেয়ে তার চোখে আনন্দের অশ্রু বন্যা 

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা জেলার সাদুল্যাপুরের ৬৬ বছরের অসহায় ভিক্ষারী খুকিমাই ভাতার কার্ড পাইছেন।
জাতীয় স্থানীয় পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খুকিমায়ের ভাতার কার্ড না পেয়ে অতি কষ্টে দিন যাপন করছে এমন সংবাদ প্রকাশ হয়।
এই সংবাদটি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সমাজসেবা অফিসারের দৃষ্টিতে পড়ে।
মানবিক উপজেলা সির্বাহী অফিসার ও সমাজসেবা অফিসার খবরটি দেখে খুকিমাই বেওয়াকে একটি বয়স্ক ভাতা দেওয়ার সিধান্ত নেন।
বুধবার (১০ জুলাই) দুপুরে সাদুল্লাপুর উপজেলা সমাজসেবা অফিসারের কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে খুকিমাইকে ভাতাবই প্রদান করেন উপজেলা সমাজসেবা অফিসার মানিক চন্দ্র রয়।
সমাজসেবা অফিসার মানিক চন্দ্র রয় এর এই মানবিকতা দেখে খুকিমাই বেওয়া আনন্দ অশ্রুশিক্ত কন্ঠে তার জন্য দোয়া প্রার্থনা করেন।
জানা যায়,গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের ছান্দিয়াপুর (ভাটির ছড়া) গ্রামের মৃত আনছার আলীর স্ত্রী বাঁকপ্রতিবন্ধী খুকিমাই বেওয়া (৬৬)। জীবিকার তাগিদে ভিক্ষাবৃত্তি করেন তিনি। স্থায়ীভাবে মাথা গোজার ঠাঁই নেই তার । তিন ছেলের ঘরে একেক দিন একেক ঘরে রাত যাপন করতে হয় খুকিমাইকে।
বুধাবার খুকিমাই একটি বয়স্ক ভাতাবই পেয়ে চোখে মুখে দেখা দিয়ে আনন্দের অশ্রুর বন্যা। এখন একটু নিরাপদে থাকতে একটি ঘরের প্রয়োজন বলে ইশারা-ইঙ্গিতে জানান খুকিমাই বেওয়া।
সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইএনও) মোঃ নবীনেওয়াজ বলেন, খুকিমাইকে একটি ঘরের ব্যবস্থা করা হবে।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ