মঙ্গলবার-২৩শে জুলাই, ২০১৯ ইং-৮ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ৪:২০
ছেলে ধরা আতংক গুজব থেকে সচেতনতা বাড়াতে শহর জুড়ে পুলিশের মাইকিং।। লালপুরে ওয়ালিয়া তরুণ সমাজের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বড়পুকুরিয়া কয়লাখনির দুর্নীতির দায়ে দুদুকের চার্জশিট দাখিল ॥ ডোমারে আরসিসি রাস্তা নির্মানের দাবীতে মানববন্ধন। কলাপাড়ায় পুকুরে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু।। গোবিন্দগঞ্জে বাঁধ ভেঙ্গে নতুন নতুন এলাকা প্লাবিত শৈলকুপায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার!

ক্রিকেটারদের জন্য আসছে মনোবিদ

9 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  টানা কয়েকটি সিরিজে অবিশ্বাস্য ব্যর্থতার পর এবং কিছু ক্রিকেটারের অপরাধমূলক কার্যক্রমের জন্য একজন মনোবিদের কথা উঠছিল অনেকদিন ধরেই। অবশেষে সেই মনোবিদ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মনোবিদ আলী আজহার খান আসন্ন জিম্বাবুয়ে সিরিজ শুরুর আগেই জাতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন। তিনি এর আগেও বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন।

আজ রবিবার মিরপুর শের-ই-বাংলায় সংবাদমাধ্যমের কাছে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘মনোবিদ যোগ দিচ্ছে বাংলাদেশ দলের জন্য। কথা চুড়ান্ত হয়ে গেছে। সিরিজ চলার সময় বাংলাদেশ দলকে ৬-৭ দিন সময় দেবেন। ১৭ তারিখের দিকে আসবেন আলী আজহার। যেহেতু উনি বাঙালি, বোঝাপড়ার ব্যাপারে এটা আমাদের ক্রিকেটারদের জন্য ভাল হবে। উনি খুব ব্যস্ত ছিলেন, অনেক অনুরোধ করে তার সময় নিয়েছি। তিনি ১৭-১৮ তারিখ থেকে ক্রিকেটারদের সাথে থাকবেন এবং ওদের সাথে সেশন করবেন।’

গত বছরের শেষ থেকেই বেশ কয়েকটি সিরিজে অদ্ভুতভাবে চাপের মুহূর্তে ভেঙে পড়েছিল বাংলাদেশের ক্রিকেটাররা। ফাইনালে গিয়ে আবারও জিততে পারেনি এশিয়া কাপের শিরোপা। তাছাড়া মাঠের বাইরে অনেক ক্রিকেটারের অনিয়ন্ত্রিত জীবন, ব্যক্তিগত ও পারিবারিক সমস্যা, অভিযোগ-মামলা লেগেই ছিল। গত ৩০ অগাস্ট বিসিবি সভা শেষে মনোবিদ আনার প্রয়োজনীয়তার কথা বলেছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান। এশিয়া কাপের ফাইনাল শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও বলেছিলেন, মনোবিদে উপকৃত হতে পারে দল।

আলী আজহার খান ছাড়াও চন্দিকা হাথুরুসিংহের আমলে বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন অস্ট্রেলিয়ান মনোবিদ ফিল জোন্সি। এর আগে ২০১১ বিশ্বকাপের আগে দলের সঙ্গে কাজ করেছিলেন ভারতীয় মনোবিদ সৌমেন্দ্র সাহা। কানাডা প্রবাসী সেই মনোবিদ নিয়োগ দেওয়া নিয়ে আকরাম খান আরও বলেন, ‘কয়েকজন ক্রিকেটার আমাকে বলেছে উনার কথা। আবার এসে সেশন করাক। যদি কাজে লাগে, অবশ্যই ভবিষ্যতে আবার উনার কাছ থেকে সময় নেব আমরা।’

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ