বৃহস্পতিবার-২০শে জুন, ২০১৯ ইং-৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:০৩
সোহেল তাজের অপহৃত ভাগ্নে উদ্ধার মাদারীপুরের অহিদুল হত্যা : চারজনের যাবজ্জীবন উত্তরার সাতটি অ্যাভিনিউতে বন্ধ হচ্ছে রিকশা-লেগুনা জলবায়ু বাজেটে স্বচ্ছতা ও সুশাসন নিশ্চিত করার দাবি বিদেশে ২১ হাজার বাংলাদেশি শরণার্থী এশিয়া প্যাসিফিকে দ্রুততম প্রবৃদ্ধি বাংলাদেশের, এডিবির প্রতিবেদন পরিবেশ মেলা, বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

কোহলির আরেকটি সেঞ্চুরি, ভারতের দারুণ জয়

1 year ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:   যেন দুর্বার গতিতে এগিয়ে চলছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দলকে সাফল্য এনে দিচ্ছেন, আর নিজের ঝুলিকেও করছেন সমৃদ্ধ। এই দক্ষিণ আফ্রিকা সিরিজের কথাই ধরা যাক, পোটিয়াদের বিপক্ষে তাদেরই মাটিতে ছটি ওয়ানডে খেলে তিনটিতেই সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক। তাঁর অসাধারণ সাফল্যে দলও ৫-১ ব্যবধানে সিরিজ জিতেছে।

গতকাল শুক্রবার রাতে ভারত সিরিজের শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিককে একরকম উড়িয়েই দিয়েছে। জিতেছে আট উইকেটের বিশাল ব্যবধানে। কোহলি ওয়ানডে ক্যারিয়ারের ৩৫তম সেঞ্চুরি করে শুধু দলকেই আরেকটি সাফল্য এনে দেননি, নিজেকে নিয়ে গেছেন আরো উচ্চতায়। আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে নিজের ৫৬তম সেঞ্চুরি করে ফেললেন তিনি।

ম্যাচে টস জিতে ভারত প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় দক্ষিণ আফ্রিকাকে। সফরকারীদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে স্বাগতিকরা শুরুতেই বিপর্যয়ে পড়ে তা থামাতে পারেনি। মাত্র ২০৪ রানেই ইনিংস গুটিয়ে নেয় প্রোটিয়ারা।

শারদুল ঠাকুরের বোলিং নৈপুণ্যেই দক্ষিণ আফ্রিকা নিজেদের সংগ্রহটা খুব একটা বড় করতে পারেনি। শারদুল ৫২ রানে চার উইকেট নেন। দুটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও যুবেন্দ্র চাহাল। ম্যাচসেরা ও সিরিজসেরা হন বিরাট কোহলি।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ৪৬.৫ ওভারে ২০৪ (মারক্রাম ২৪, আমলা ১০, ডি ভিলিয়ার্স ৩০, ঝন্ডো ৫৪, ক্লাসেন ২২, ফেলুকওয়ায়ো ৩৪, মর্কেল ২০। শারদুল ৫২/৪, বুমরাহ ২৪/২, চেহেল ৩৮/২)।

ভারত : ৩২.১ ওভারে ২০৬/২ (ধাওয়ান ১৮, রোহিত ১৫, কোহলি ১২৯*, রাহানে ৩৪*। নগিডি ৫৪/২, তাহির ০/৪২)।

ফল : ভারত আট উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজ : বিরাট কোহলি।

সূত্র: এনটিভিনিউজ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ