বৃহস্পতিবার-১৮ই জুলাই, ২০১৯ ইং-৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৫৪
জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বহু অপকর্মের হুতা পারভেজ বিপুল পরিমাণ ইয়াবাসহ অবশেষে পুলিশ হাতে আটক  ৫৫ দিনেই মাধ্যমিকের ফল প্রকাশ করায় ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী বন্যায় রাজধানীর সঙ্গে ৪ জেলার রেলযোগাযোগ বন্ধ কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ পার্বতীপুরে সাংবাদিকের মেয়ে জিপিএ-৫ পেয়েছে চিরিরবন্দরে এইচএসসি পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

কোরীয় উপদ্বীপের আকাশে মার্কিন বোমারু বিমান

মুক্তিনিউজ24.কম ডেস্ক: উত্তর কোরিয়ার আন্তঃমহাদেশীয় বিধ্বংসী ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) পরীক্ষার জবাবে কোরীয় উপদ্বীপের আকাশে গর্জন তুলল যুক্তরাষ্ট্রের সুপারসনিক বোমারু বিমান।

যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সেসের অধীনে থাকা দুটি বি-১ বোমারু বিমান শনিবার গুয়ামের অ্যান্ডারসেন বিমানঘাঁটি থেকে এসে কোরীয় উপদ্বীপের আকাশ প্রদক্ষিণ করে।
শুধু মার্কিন বোমারু বিমানই নয়, তার সঙ্গে ছিল জাপান ও দক্ষিণ কোরিয়ার যুদ্ধবিমান। কোরীয় উপদ্বীপ ও দক্ষিণ কোরিয়ায় ওসান বিমানঘাঁটির ওপর দিয়ে প্রদক্ষিণের গর্জন শোনা যায়।
যুক্তরাষ্ট্রের বিমানবাহিনীর এক বিবৃতি অনুযায়ী, উত্তর কোরিয়া শুক্রবার যে আইসিবিএম এবং ৩ জুলাই যে হোয়ানসং-১৪ রকেট পরীক্ষা চালিয়েছে, সরাসরি তার প্রতিক্রিয়ায় কোরীয় উপদ্বীপে ১০ ঘণ্টার জন্য বোমারু বিমানের মহড়া চালানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের প্যাসিফিক এয়ার ফোর্সেসের কমান্ডার জেনারেল টেরেন্স ও’সাউগনেসি বিবৃতিতে বলেছেন, ‘আঞ্চলিক স্থিতিশীলতার বিরুদ্ধে উত্তর কোরিয়াই সবচেয়ে বড় হুমকি।’ সূত্র : প্রেসটিভি অনলাইন
আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ