শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:০৪
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

‘কোটা ব্যবস্থার সংস্কার চাই’

1 year ago , বিভাগ : শিক্ষা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:   বৈষম্যের জাল ছিঁড়তে কোটা ব্যবস্থার সংস্কার দাবি করে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  আজ রবিবার সকাল ১১টায় ‘সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার সংরক্ষণ পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয়’র উদ্যোগে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’র পাদদেশে এ কর্মসূচি পালন করে তারা।

‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ শিরোনামে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে ‘শিক্ষা জাতির মেরুদন্ড আর মেধা জাতির মানদন্ড’, ‘হয় কোটা ব্যবস্থার সংস্কার কর নতুবা আমাকে গুলি কর’ প্রভৃতি শ্লোগান সম্বলিত বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করতে দেখা যায় শিক্ষার্থীদের।  এসময় এক শিক্ষার্থীকে বিবস্ত্র বুকে ‘কোটার সংস্কার চাই’ লিখে দাবি পেশ করতে দেখা যায়।  খোঁজ নিয়ে জানা যায়, তিনি বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী, নাম এনামুল হক।

‘কোটা ব্যবস্থার সংস্কার চাই’

এ সময় মানববন্ধন কর্মসূচিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য প্রদান করেন ব্যবস্থাপনা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী কৌশিক রাহাত। এছাড়াও শাহেদুজ্জামান, মোখলেছুর রহমান, রাকিবুল ইসলাম, জি. কে. সাদিক প্রমূখ বক্তব্য প্রদান করেন।

একই সময় কর্মসূচি থেকে পাঁচ দফা দাবী উত্থাপন করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের দাবিগুলোর মধ্যে- কোটা ব্যবস্থার সংস্কার করে ৫৬ থেকে ১০ শতাংশে আনয়ন, যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধার ভিত্তিতে নিয়োগ, চাকুরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার না দেয়া এবং চাকুরিতে প্রবেশের ক্ষেত্রে সবার জন্য অভিন্ন বয়সসীমা নির্ধারণ উল্লেখ্যযোগ্য।সূত্র: এবিনিউজ

আপনার মতামত লিখুন

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ