বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৩৭
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ করছেন ইউএনও

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সরকারের বেঁধে দেওয়া দরে রাজশাহীর দুর্গাপুরে প্রান্তিক কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান সগ্রহ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন সরকার। এতে শতশত প্রকৃত কৃষক লোকসানের হাত থেকে রক্ষা পাবে বলে ধারণা করা হচ্ছে।

আজ মঙ্গলবার সকাল থেকে দিনব্যাপী উপজেলার রসুলপুর, আলীপুর, জয়কৃষ্টপুরসহ বিভিন্ন এলাকার প্রান্তিক কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান ক্রয় করেন তিনি। এ সময় ওইসকল কৃষকদের কাছে থাকা ধান পরীক্ষা করে ২৬ টাকা কেজি দরে একদিনে প্রায় তিন মেট্রিক টন ধান সংগ্রহ করেন।

উপজেলা খাদ্য অফিস সূত্রে জানা গেছে, এবারে দুর্গাপুর উপজেলার জন্য ১৮৪ মেট্রিক টন ধান ও ১১৬ মেট্রিক টন গম ক্রয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। অপরদিকে মিল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহ করা হবে ৫২১ মেট্রিক টন। ধানের মূল্য ধরা হয়েছে ২৬ টাকা কেজি, গম ২৮ টাকা ও চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৬ টাকা প্রতি কেজিতে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার বলেন, কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহের জন্য গণপ্রচারণা চালানো হচ্ছে। প্রান্তিক কৃষকরা যাতে মধ্যসত্বভোগীদের খপ্পরে না পড়ে এবং সরকারের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত না হয় সে জন্য সরাসরি প্রান্তিক কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহ অভিযান চালানো হচ্ছে। এ ছাড়া কৃষকদের সরাসরি ধান খাদ্য গুদামে পৌঁছানোর জন্য সকল প্রকার সুযোগ করে দেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মসিউর রহমান, দুর্গাপুর খাদ্য গুদামের ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, চালকল মিল মালিক সমিতির সভাপতি আজিজুল হক প্রমূখ।

এর আগে গত ১৩ মে উপজেলার খাদ্য গুদামে বোরো ধান, গম ও চালের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী ৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাক্তার মনসুর রহমান।’সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ