সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:২২
ওয়াহিদ ম্যানশনের দোতলা থেকেই চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড : সিআইডি বুধবার থেকে ট্রেনের ফিরতি টিকিট পূর্ণ সচিব হলেন ১১ কর্মকর্তা ঈদ যাত্রার শুরুতেই ঘাম ঝরাবে ঢাকার রাস্তা দেশে প্রসবজনিত সর্বোচ্চ মাতৃমৃত্যু ঘটে রক্তক্ষরণে †জাড়াবাড়ীতে‡ জাকারিয়ার নির্যা‡তনের শিকার হ‡য় ৪টি পরিবার না‡যেহাল। এক সময়ের রাজপথের লড়াকু সৈনিক ছাত্রলীগে নেতা মিজানুর রহমান অর্থের অভাবে বিনা চিকিৎসায় পঙ্গুত জিবন যাপন করছে।

কুয়াকাটা বঙ্গোপসাগরে কোষ্টগার্ডের অভিযানে পাঁচ লাখ ইয়াবা উদ্ধার।। আটক-২, দুটি ট্রলার জব্দ।।

hdr

প্রতিনিধি,কলাপাড়া(পটুয়াখালী) ।।
পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন প্রায় ৪৫ কিলোমিটার গভীর সমুদ্রে অভিযান চালিয়ে পাঁচ লাখ ইয়াবাসহ দুই মাদককারবারীকে আটক করেছে কোষ্টগার্ড । এ সময় দুটি ট্রলার জব্দ করা হয়। মাদককারবারীদের জিম্মিদশা থেকে ১৩ জেলেকে উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় কলাপাড়ার নিজামপুর কোষ্টগার্ড ক্যাম্পে ভোলা কোষ্টগার্ড দক্ষিণ জোনের লেঃ কমান্ডার এম নাজিউর রহমান,ষ্টাফ অফিসার(অপারেশন) প্রেস ব্রিফিংকালে তিঁনি জানান। আটককৃত মাদকারবারীরা হলেন মোশারেফ হোসেন সিকদার(৫০) ও টিপু সিকদার। তাদের বাড়ি কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামে।
গোপন সংবাদেও ভিত্তিতে মঙ্গলবার শেষ বিকালে কলাপাড়ার নিজামপুর, পায়রা বন্দর রামনাবাদ ও ভোলা কোষ্টগার্ড দক্ষিণ জোন যৌথ এ অভিযান চালায়। মাদককারবারীদের জিম্মি থেকে উদ্ধার হওয়া জেলেরা হলেন কামাল মাঝি, চাঁন মিয়া, মিজান, ইব্রাহীম প্যাদা, তামিম, সোহাগ, ইলিয়াশ মাঝি,সালাউদ্দিন,কবির, বাদল, জসিম,ফেরদৌস,রাসেল। তাদের বাড়ি কলাপাড়া ও ভোলায়। তারা সবাই এফবি আলাউদ্দিন ট্রলারের জেলে।
আটক মাদককারবারী মোশারেফ হোসেন জানায়, গত রোববার টেকনাফের গভীর সমুদ্র থেকে এই ইয়াবার চালান ট্রলারে উঠানো হয়। এটি কুয়াকাটা সংলগ্ন ২নং বয়ার কাছাকাছি পয়েন্টে খালাস হওয়ার কথা ছিলো। কিন্তু ট্রলারটি নষ্ট হয়ে যাওয়ায় সঠিক সময়ে পৌছতে পারেনি। মাদককারবারীদলের মূল হোতা ও এফবি আলাউদ্দিন ট্রলারের মালিক আলামিনসহ সোহরাব, জহির, বেল্লাল ও আলীপুরের মৎস্য ব্যবসায়ীরা এক ভাই কোষ্টগার্ডের উপস্থিতি টের পেরে পালিয়ে যায়।
ভোলা কোষ্টগার্ড দক্ষিণ জোনের লেঃ কমান্ডার এম নাজিউর রহমান জানান, জব্দকৃত দুটি ট্রলারসহ আটক দুই মাদককারবারী ও জেলেদের মহিপুর থানায় প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
মহিপুর থানার ওসি সাইদুল ইসলাম জানান, উদ্ধার হওয়া জেলেদের মধ্যে জিজ্ঞাসাবাদ করে যাদের এই ইয়াবাকারবারীদের সাথে যোগাযোগ নেই তাদের ছেড়ে দেয়া হবে। আটক হওয়া দুইজনকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হবে।

আপনার মতামত লিখুন

বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ