শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: রাত ১০:০৫
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

কাশি কমাতে আদার তিন ব্যবহার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঠান্ডা-কাশির সঙ্গে আমরা সবাই পরিচিত। এ সমস্যায় ছোট থেকে বড় সবাই ভোগে। ভাইরাল ইনফেকশন, অ্যালার্জি, ঠান্ডা আবহাওয়া, ধূমপান ইত্যাদি কাশি তৈরির কিছু কারণ। জানেন কি কাশি কমাতে আদা খুব উপকারী? হ্যাঁ, বিশেষজ্ঞরা এমনটাই বলেন।

২০১৩ সালে অ্যানসিয়েন্ট সায়েন্স অব লাইফ জার্নালে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, আদার মধ্যে রয়েছে ফাঙ্গাসরোধী, প্রধাহরোধী ও কাশি কমানোর উপাদান। তাই কাশি কমাতে আদা ব্যবহার করতে পারেন।

স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট টপ টেন হোম রেমেডি প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

কাশি কমাতে কীভাবে আদা ব্যবহার করবেন?

১. সামান্য আদা কুচি করে নিন। এবার একটি পাত্রে এক কাপ পানি নিন। এর মধ্যে কুচি করা আদা দিয়ে সিদ্ধ করুন। এই পানীয় দিনে তিন থেকে চারবার পান করুন।

২. এক টেবিল চামচ আদার রস ও এক টেবিল চামচ কাঁচা মধু মেশান। দিনে দুবার এই মিশ্রণ পান করুন।

৩. এ ছাড়া এক টেবিল চামচ আদা, এক টেবিল চামচ লেবুর রস এবং এক টেবিল চামচ পেঁয়াজের রস একসঙ্গে মেশান। দিনে দুই থেকে তিনবার মিশ্রণটি পান করুন।

তবে যেকোনো খাবার নিয়মিত খাওয়ার আগে শরীরের অবস্থা বুঝে আপনার চিকিৎসকের পরামর্শ নিয়ে নিন।

আপনার মতামত লিখুন

লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ