শুক্রবার-১৯শে জুলাই, ২০১৯ ইং-৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪৭
সেবা না পেয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারি এ্যম্বুলেন্স ভাংচুর। ফুলবাড়ীতে মৎস্য সপ্তাহ উদ্ভোধন। গোবিন্দগঞ্জে মাছ ধরতে গিয়ে নিখোঁজ- ১ ডোমারে স্কুল ছাত্র সুমন নিখোঁজ সন্ধান চায় পরিবার। আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শনিবার বুবলীই থাকছেন শাকিবের ‘বীর’ ছবির নায়িকা ছাতকে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

কাবুলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের লক্ষ্য করে বোমা হামলায় নিহত ৩৪

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আফগানিস্তানে স্কুলে বোমা হামলায় অন্তত ৩৪ জন নিহত হয়েছে। রাজধানী কাবুলের পশ্চিমে শিয়া অধ্যুষিত দাশত-ই-বারচি এলাকার ওই শিক্ষা প্রতিষ্ঠানে বৃহস্পতিবার হামলার সময় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল ছাত্ররা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মারজুহ আল জাজিরা এ তথ্য জানিয়েছে।
তবে নিহতদের মধ্যে কতজন শিক্ষার্থী রয়েছে তা নিশ্চি করতে পারেনি দেশটির কর্তৃপক্ষ। পুলিশের একজন মুখপাত্র হাসমত স্টানিকজাই বলেছেন, একজন আত্মঘাতি বোমারু এই হামলা করেছে। শিক্ষা কেন্দ্রের ভিতরে ওই হামলা হয়েছে।
আবুল হোসেইন হোসাইনজাদা নামে স্থানীয় একজন শিয়া নেতা জানিয়েছেন, ছেলে-মেয়ে একসঙ্গে এখানে পড়ালেখা করায় বোমারু এই শিক্ষা প্রতিষ্ঠানে হামলা করে থাকতে পারে। তবে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এই হামলায় সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন। এছাড়া তাৎক্ষণিকভাবে অন্য কোনও গোষ্ঠীও এই হামলার দায় স্বীকার করেনি।
জাওয়াদ গাওয়ারি নামে স্থানীয় আরেকজন শিয়া নেতা বলেছেন ইসলামিক স্টেট এই হামলায় জড়িত থাকতে পারে। কারণ এর আগেও মসজিদ, স্কুল ও সাংস্কৃতিক কেন্দ্রে হামলা করেছে। কাবুলে শিয়া সম্প্রদায়ের উপর দুই বছরে ১৩টি আক্রমণ হয়েছে বলেও জানান তিনি।
কাবুল ভিত্তিক টেলিভিশন চ্যানেল ১টিভির আব্দুল্লাহ খেনজানি ১টিভির প্রধান সম্পাক বলেছেন, আইএসআই এর নাম ব্যবহার করে তালেবানই এই হামলা করেছে। এই ধরনের হামলায় জনগণের পক্ষ থেকে যে চাপ আসে তা সামাল দিতেই তালেবান আইএসকে ব্যবহার করছে।সূত্র: দৈনিক ইত্তফাক
আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ