বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৬:৫১
সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন

কানে সেরা ছবি ‘প্যারাসাইট’

3 weeks ago , বিভাগ : বিনোদন,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবের ৭২তম আসরে সর্বোচ্চ পুরস্কার পাম দ’র জিতেছে দক্ষিণ কোরিয়ার পরিচালক বোঙ জুন-হোর চলচ্চিত্র ‘প্যারাসাইট’। সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন জ্যঁ-পিয়ের ও লুক দারদেন। ‘ইয়াং আহমেদ’ ছবির জন্য এই স্বীকৃতি পেলেন তাঁরা। এছাড়া সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন আন্তোনিও ব্যান্দেরাস। পেদ্রো আলমোদোভার পরিচালিত ‘পেইন অ্যান্ড গ্লোরি’ ছবিতে চমৎকার অভিনয় করে এই স্বীকৃতি আদায় করলেন তিনি।  তাছাড়া ‘লিটল জো’ ছবিতে দারুণ অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন এমিলি বিশাম।

গতকাল শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া ১১টায় পালে দে ফেস্তিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে বসে কানের জমকালো সমাপনী আসর। অনুষ্ঠান শুরুর আগে লাল গালিচায় আলোকচিত্রীদের সামনে দাঁড়ান তারকারা। উদ্বোধনী অনুষ্ঠানের মতো এটি উপস্থাপনা করেন ফরাসি অভিনেতা এদুয়ার্দ বেয়া। গত ১৪ মে কান উৎসবের ৭২তম আসরের পর্দা ওঠে।

এবারের আয়োজনের অফিশিয়াল পোস্টারে প্রয়াত ফরাসি নারী নির্মাতা আনিয়েস ভারদাকে সম্মান জানানো হয়। ১২ দিনের এই উৎসবকে ঘিরে নতুন সব ছবি ও নানা আয়োজনে মুখর ছিল দক্ষিণ ফরাসি উপকূলীয় শহর কান।

এবারের আসরে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরস্কার জিতেছে ‘দ্য ডিস্ট্যান্স বিটুইন আস অ্যান্ড দ্য স্কাই’। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন গ্রিসের ভ্যাসিলিস কেকাটস। তাঁকে দেওয়া হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পাম দ’র। এ বিভাগে বিশেষভাবে উল্লেখ করা হয় (স্পেশাল মেনশন) নারী নির্মাতা অগাস্তিনা স্যান মার্টিনের ‘মনস্টার গড’ ছবিটির নাম। মূল প্রতিযোগিতা বিভাগের ৯ জন বিচারকের উপস্থিতিতে স্বর্ণ পামসহ বিভিন্ন বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

পুরস্কার বিতরণী শেষে গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে উৎসবের অফিশিয়াল সিলেকশনের অংশ লাস্ট্র স্ক্রিনিং হিসেবে দেখানো হয় অলিভিয়ে নাকাশ ও এরিক তোলেদানো পরিচালিত ‘দ্য স্পেশালস’।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ