রবিবার-২৬শে মে, ২০১৯ ইং-১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৭:০৯
আধুনিক হবে পার্বতীপুর রেল জংশন-রেল পথ মন্ত্রী সারা দেশেই সড়ক, রেল, নৌ ও বিমানবন্দর নির্মাণের কাজ চলছে : প্রধানমন্ত্রী গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত

কানাডায় দোকানে গাঁজা বিক্রি শুরু

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে প্রকাশ্যে গাঁজা ব্যবহার ও বিক্রির অনুমোদন দিয়েছে কানাডা। এর আগে শুধু উরুগুয়েতে এটি বৈধ ছিল। বিবিসির প্রতিবেদনে বলা হয়, বুধবার স্থানীয় সময় মধ্য রাতে দেশটির সব বাজারে প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু হয়। যদিও স্বাস্থ্য, আইন ও জননিরাপত্তায় এর সম্ভাব্য প্রভাব নিয়ে প্রশ্ন উঠেছে।

গাঁজা সম্পর্কিত আইনের ব্যাখ্যা দিয়ে ১ কোটি ৫০ লাখ পরিবারে ইমেইল পাঠানো হবে। এ জন্য প্রস্তুতি চলছে। এ ছাড়া বিষয়টি নিয়ে জনসচেতনতা তৈরিতে বিভিন্ন ক্যাম্পেইনও পরিচালনা করবে দেশটি। গাঁজা সেবন করে গাড়ি চালানো পরিস্থিতি সামাল দিতে তৈরি আছে পুলিশ। পাশাপাশি গাঁজা বৈধ করার উদ্দেশে দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিয়ে এসেছে কানাডার প্রদেশগুলো। দেশটির কোন কোন জায়গায় প্রকাশ্যে গাঁজা বিক্রি ও সেবন করা যাবে তা নির্ধারণ করবে প্রদেশগুলো। এ জন্য নির্দিষ্ট আইন অনুসরণ করবে তারা।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ