সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৪:৫৯
ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত হাতীবান্ধায় পুলিশের উপর হামলা মাদক বিক্রেতা গুলিবিদ্ধ

কাঁচাবাজারে পণ্যমূল্যের ডিজিটাল বোর্ড বসছে ঢাকা দক্ষিণে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ডিজিটাল পদ্ধতিতে বাজারে মূল্য তালিকা পাঠানোর ব্যবস্থা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। এজন্য ডিএসসিসির আওতাধীন বাজারগুলোতে বসানো হবে ডিজিটাল মূল্য তালিকার বোর্ড।

আজ বৃহস্পতিবার রাজধানীর হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের ডিজিটাল বোর্ড স্থাপনের কথা জানান।

সাঈদ খোকন বলেন, আমাদের ২১টি কাঁচাবাজার রয়েছে, যেখানে প্রতিদিন ঘুরে ঘুরে মূল্য তালিকা হালনাগাদ করা খুব কষ্টসাধ্য। আবার অনেক সময়ই আমাদের লোকেরা চলে গেলে ব্যবসায়ীরা মূল্য তালিকা সরিয়ে ফেলেন। তাই আমরা নগর ভবন থেকেই যেন মূল্য তালিকা হালনাগাদ করতে পারি তার জন্য একে ডিজিটাল করছি।

তিনি জানান, আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে বাজারগুলোতে ডিজিটাল স্ক্রিন বোর্ড বসবে। সেখানে প্রতিদিনের মূল্য তালিকা নগর ভবন থেকেই দেওয়া হবে।

এবারের রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রয়েছে দাবি করলেও গরুর মাংসের দাম বেশি বলে স্বীকার করেন ডিএসসিসি মেয়র।

গরুর মাংসের বাড়তি দাম প্রসঙ্গে তিনি বলেন, গরুর মাংসের বাড়তি দামের জন্য গাবতলীর চাঁদাবাজিকে দায়ী করছেন ব্যবসায়ীরা। আমরা সেটিও বন্ধের জন্য সংশ্লিষ্টদের নিয়ে কাজ করবো। আশা করি এটা বন্ধ হলে মাংসের দাম কমবে।

এছাড়া বাজার মনিটরিংয়ের লোকজন চলে গেলে ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দেয়, এ অভিযোগটি সম্পর্কে অবগত আছেন বলে জানান মেয়র। এ প্রবণতা বন্ধ করতে মনিটরিং আরও জোরদার এবং আইনের কঠোর প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

আপনার মতামত লিখুন

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ