শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০১
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট আজ, ফলাফল জানবেন যেভাবে

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ সোমবার প্রকাশিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে না থাকায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে পরীক্ষার ফল তুলে দেবেন বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা। এ ছাড়া আজ সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র এবং ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী।

পরীক্ষার্থীরা ফল জানতে পারবে দুপুর ১২টার পর। মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল পাওয়া যাবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। একইভাবে জানা যাবে কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলও। মাদরাসা বোর্ডের ক্ষেত্রেও একই নিয়ম; শুধু SSC-এর জায়গায় Dakhil লিখতে হবে।

এ ছাড়া বোর্ডের ওয়েবসাইট (www.educationboardresults.gov.bd), নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান এবং নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গিয়েও ফল জানা যাবে। বোর্ড থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ফলের কোনো হার্ডকপি সরবরাহ করা হবে না। তাদের প্রতিষ্ঠানের ইআইএন নম্বর দিয়ে ফল ডাউনলোড করে নিতে হবে।সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

জাতীয়,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ