শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:৫৬
মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে দিনাজপুর রাজবাটি আদর্শ মানব কল্যান সংঘের গ্রাহক সমাবেশ ও ইফতার অনুষ্ঠিত শুল্ক বৃদ্ধির ফলে হিলি স্থলবন্দর দিয়ে চাল আমদানি বন্ধ মোদিকে অভিনন্দন শেখ হাসিনার অবশেষে কাল হচ্ছে প্রথম ধাপের প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ফ্লাইওভার ও আন্ডারপাস উদ্বোধনে উত্তরের ঈদযাত্রা নিরাপদ হবে : সেতুমন্ত্রী মাদকসহ কারারী ও জেল সুপারের ড্রাইভার আটক

এসআই পদে নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। দেশের আটটি বিভাগীয় রেঞ্জে একযোগে এই নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা শারীরিক মাপ পরীক্ষায় অংশগ্রহণ করে পুলিশের একজন গর্বিত সদস্য পদের জন্য আবেদন করতে পারেন। এ পদে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম

সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) ।

যোগ্যতা

সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে আবেদনের জন্য প্রার্থীকে যেকোনো বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম স্নাতক বা সমমান পাস হতে হবে। পাশাপাশি কম্পিউটারে অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং অবিবাহিত হতে হবে। সাধারণ প্রার্থীদের বয়স ১ এপ্রিল, ২০১৯ তারিখে ১৯ থেকে ২৭ বছর এবং মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে একই তারিখে বয়স ১৯ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি হতে হবে।

বেতন স্কেল

সফল ভাবে সকল পরীক্ষা সমাপ্তির পর চূড়ান্তভাবে নিয়োগ প্রাপ্ত প্রার্থীকে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুযায়ী ১৬০০০-৩৮৬৪০ টাকা প্রদান করা হবে। এ ছাড়া অন্যান্য সুযোগ সুবিধা দেওয়া হবে।

আবেদনের প্রক্রিয়া

সাব-ইন্সপেক্টর (এইআই)পদে আগামী ২৮, ২৯ ও ৩০ এপ্রিল, ২০১৯ সকাল ৯টায় শারীরিক মাপ ও পরীক্ষা বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা একই দিনে আবেদন ফরম সংগ্রহ করতে পারবে। আবেদন ফরমের সঙ্গে চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংজোজন করতে হবে। আবেদন ফরম পূরণ করে ৭ মে, ২০১৯ এর মধ্যে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে ডাকযোগে বা স্বশরীরে জমা দিতে হবে।

নির্ধারিত তারিখে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে। ১৬ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত ইংরেজি, বাংলা রচনা ও কম্পোজিশন বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১৭ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত সাধারণ জ্ঞান ও পাটিগণিত বিষয়ে ১০০ নম্বরের পরীক্ষা হবে। ১৮ জুন ২০১৯ তারিখ সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ২৫ নম্বরের মনস্তত্ত্ব পরীক্ষা হবে। পরীক্ষার স্থান প্রার্থীদের পরবর্তী সময়ে জানানো হবে।

আবেদন করার শেষ সময়

শারীরিক মাপ পরীক্ষায় অংশগ্রহণের তারিখ ২৮, ২৯ ও ৩০ এপ্রিল, ২০১৯ এবং উত্তীর্ণ প্রার্থীদের আবেদন করার শেষ তারিখ ৭ মে, ২০১৯

সূত্র : বাংলাদেশ পুলিশ ওয়েবসাইট।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

আপনার মতামত লিখুন

চাকুরীর খবর বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ