বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৫০
প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার

“এশিয়াতে টুর্নামেন্টটি হলে তাদের সুযোগ থাকত”

3 weeks ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক;  চায়ের কাপে ঝড় তুলে শুরু হয়ে গেছে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ। মাঠে-ঘাটে সবখানে এখন আলোচনার কেন্দ্রবিন্দু ক্রিকেট। দর্শক-সমর্থকদের মতো সাবেক ক্রিকেটার-কচ সবাই যোগ দিয়েছেন এই ক্রিকেট তর্কে। সবাই নিজ নিজ প্রেডিকশন ও বিচার বিশ্লেষণ করছেন প্রতিটি দল নিয়ে। এবার রাউন্ড রবিন ফরম্যাট হওয়ায় কোন চার দল সেমিফাইনালে খেলবে সেটি নিয়েই তর্ক-বিতর্ক হচ্ছে বেশি।

আর সবার মতো নিউজিল্যান্ডের সাবেক উইকেট কিপার ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামও জানিয়েছেন নিজের ভবিষ্যতবাণী। নিজের ফেসবুক ও টুইটার একাউন্টে তিনি একটি ডায়েরির পাতায় প্রতি দলের নাম লিখে কে কার সাথে জিতবে এবং হারবে সেই হিসাব করে দেখান। এটি নিয়েই ঝড় উঠেছে ক্রিকেট পাড়ায়। বিশেষ করে বাংলাদেশ মাত্র এক ম্যাচ জিতবে এমন ভবিষ্যৎ বাণীতে ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তার ভবিষ্যৎ বাণীর আরেকটি বড় ঝামেলা দেখা গিয়েছে উইন্ডিজ ও শ্রীলংকা উভয়েই একে- অন্যের সাথে ম্যাচ জিতবে এমন হিসাব দেখে। এটি দেখে অনেকেরই চক্ষু চড়কগাছ হওয়ার মত অবস্থা।

তবে গতকাল রাতে নিজের টুইটার একাউন্টে নিজের ভবিষ্যৎ বাণীর ব্যাখ্যা দেন ‘বাজ’। তিনি বলেন, তার বিশ্লেষণের মূল ভাব ছিল এই বিশ্বকাপটি কিভাবে ডালপালা মেলবে সেই হিসাবে। ক্রিকেটের সামগ্রিক উন্নতির জন্য বাংলাদেশ, আফগানিস্তান, শ্রীলংকার মত দলকে বিশ্বকাপের ফেভারিট হিসেবে দেখতে চান তিনিও। তবে টুর্নামেন্টটি যুক্তরাজ্যে হওয়ায় তাদের সেই সুযোগ কম, এ জন্যই তার এমন ভবিষ্যতবাণী। তবে এশিয়ায় টুর্নামেন্ট হলে বাংলাদেশ শ্রীলংকার মতো দল ফেভারিটের তালিকায় থাকতো বলেও তার বিশ্বাস।

উল্লেখ্য, বাংলাদেশ ও শ্রীলংকা মাত্র একটি করে ম্যাচ জিতবে বলে গতকাল ভবিষ্যতবাণী করেন ম্যাককালাম। বাংলাদেশকে এমন ছোট করে দেখার বিষয়টি মোটেই ভালোভাবে নেননি ক্রিকেট সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকরা ঝড় তুললেও আসল জবাবটা ব্যাট-বলের মাধ্যমেই দিতে হবে টাইগারদের। সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ