শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:২৮
গাইবান্ধা কারাগারে আসামি নিখোঁজ-উদ্ধারের ঘটনায় তদন্তে কমিটি আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’

এবার বন্ধ হচ্ছে গুগল প্লে আর্টিস্ট হাব

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ‘গুগল প্লাস’ এবং ‘ইনবক্স বাই জিমেইল’ সার্ভিস বন্ধের পর এবার আরও একটি সার্ভিস বন্ধ করার ঘোষণা দিয়েছে গুগল। সংস্থাটি এক ঘোষণা জানিয়েছে, আগামী ৩০ এপ্রিল থেকে গুগল প্লে আর্টিস্ট হাব পুরোপুরি বন্ধ হয়ে যাবে।

২০১২ সালে গুগলের এই সার্ভিসটি চালু হয়েছিল। এই সার্ভিসটির মাধ্যমে গায়ক-গায়িকারা গান রেকর্ড করে এখানে আপলোড করতে পারতেন। গানের এনগেজমেন্টের ওপর গুগলের পক্ষ থেকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাও দেয়া হয় গায়ক বা গায়িকাকে।
এই সার্ভিসটি বন্ধ হয়ে যাবার কারণে আগামী ৩০ এপ্রিল থেকে ইতোমধ্যে সাইন-আপ করা আর্টিস্টরা আর কোনও কন্টেন্ট আপলোড, এডিট বা ডিলিট করতে পারবেন না। একইসঙ্গে তাদের মিউজিক গুগল প্লে মিউজিক বা গুগল প্লে স্টোরেও দেখা যাবে না। পরে গানের জনপ্রিয়তার ওপর ভিত্তি করে ৩১ মে সব গায়ক-গায়িকাকে টাকা দেয়া হবে। এরপর ৩১ জুলাই এই সার্ভিসটি পুরোপুরি ডিলিট করা হবে।

এদিকে এরই মধ্যে আর্টিস্ট হাব কন্টেন্ট অ্যাকাউন্ট নিবন্ধন করে দিয়েছে গুগল এবং যারা আগ্রহী তাদের ইউটিউবে সাইন-আপ করার পরামর্শ দিচ্ছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ