শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৫৮
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

এবার অস্ট্রেলিয়ায় ‘বোয়িং-৭৩৭ ম্যাক্স’ বন্ধ

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এবার ‘বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮’ মডেলের বিমান ব্যবহার বন্ধ ঘোষণা করল অস্ট্রেলিয়া। ইথিওপিয়ান এয়ারলাইন্সের একই মডেলের প্লেন বিধ্বস্ত হয়ে ১৫৭ আরোহীর সবাই নিহত হওয়ার জেরে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটির সিভিল অ্যাভিয়েশন। এর আগে চীন, ইথিওপিয়া, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর এই মডেলের বিমান ব্যবহার বন্ধ ঘোষণা করে।

মঙ্গলবার এক বিবৃতিতে বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮ গ্রাউন্ড করে রাখার ঘোষণা দেয় অস্ট্রেলিয়া সিভিল অ্যাভিয়েশন সেফটি অথরিটি (সিএএসএ)।
বিবৃতিটিতে সিএএসএর প্রধান নির্বাহী (সিইও) শেন কারমোডি বলেন, বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮ মডেলের বিমানগুলো চলাচলের নিরাপত্তা নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত আমরা এর সব ধরনের চলাচল সাময়িকভাবে বাতিল করছি। মডেলটি নিয়ে অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইটের ক্ষেত্রেই এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

সাময়িক এ অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে যাত্রীদের উদ্দেশে তিনি বিবৃতিতে বলেন, সবসময়ই সবার আগে নিরাপত্তা নিশ্চিত করা প্রয়োজন।

সিএএসএ জানায়, অস্ট্রেলিয়ায় ফিজি এয়ারলাইন্সই শুধু বোয়িং-৭৩৭ ম্যাক্স-৮ প্লেন পরিচালনা করে। পাশাপাশি সিঙ্গাপুর এয়ারলাইন্সের রিজিওনাল উইং সিল্ক এয়ারও অস্ট্রেলিয়ায় ফ্লাইট পরিচালনায় এ মডেলের বিমান ব্যবহার করে থাকে। তবে বর্তমানে তা স্থগিত রেখেছে দেশটি। স্থগিত করেছে উইং সিল্কও।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ