বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সকাল ৯:৪২
গোবিন্দগঞ্জে সড়ক দূর্ঘটনায় বৃদ্ধ নিহত সার্কাসের হাতি দিয়ে চাঁদাবাজি, হাতি-মাহুত আটক, জরিমানা বাজেট বইতে উঠে এসেছে মনিকার এখন নিজের থাকার একটা আশ্রয় হয়েছে এটাই শান্তি গাইবান্ধার সুন্দরগঞ্জে চলছে ভোট আর দুই মামলায় জামিন হলেই খালেদা জিয়া মুক্তি পাবেন : মওদুদ মাশরাফিদের ফের অভিনন্দন প্রধানমন্ত্রীর, সাকিব-লিটনের প্রশংসা সোনার দাম কমছে

এইচএসসির পাঁচ দিনের পরীক্ষার সময়সূচি পরিবর্তন

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ২০১৯ সালের চলমান এইচএসসি পরীক্ষার পাঁচ বিষয়ের পূর্ব প্রকাশিত সময়সূচির পরিবর্তন করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা।

গতকাল রবিবার ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষাগুলোর পরিবর্তিত সময়সূচি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৭ এপ্রিলের পরীক্ষাগুলো ৯ মে বিকেলে, ১৮ এপ্রিলের পরীক্ষা ১১ মে বিকেলে, ২২ এপ্রিলের পরীক্ষা ১২ মে বিকেলে নেওয়া হবে। এ ছাড়া ৪ মে ও ৬ মের পরীক্ষা একই দিন সকালের পরিবর্তে বিকেলে নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৯ সালের এইচএসসি পরীক্ষার বর্ণিত বিষয়ের সময়সূচি পরিবর্তন করা হলো। প্রকাশিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জিয়াউল বলেন, শবেবরাতের কারণে এক দিনের এবং পরীক্ষাগুলো পাশাপাশি পড়ে যাওয়ার শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে অন্য চার দিনের পরীক্ষা সূচি বদলে দেওয়া হয়েছে।

বাংলাদেশে এবার শবেবরাত পালিত হবে ২১ এপ্রিল রাতে, আর সরকারি ছুটি থাকবে ২২ এপ্রিল। ২০১৯ সালের বর্ষপঞ্জিতে ২১ এপ্রিল শবেবরাতের ছুটি নির্ধারিত ছিল, সে হিসেবে পরীক্ষার রুটিন তৈরি করা হয়েছিল।

আপনার মতামত লিখুন

শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ