বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:৪৩
প্রেমের টানে স্বামী-সংসার ফেলে খুলনায় জার্মান নারী যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার

ঈদ জামাত প্রস্তুত দিনাজপুরের গোর-এ শহীদ বড় ময়দান

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : দিনাজপুরে এবারও ঈদুল ফিতরের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে উপমহাদেশের সর্ববৃহৎ ঈদগাহ গোর-এ শহীদ বড় ময়দানে। এরই মধ্যে শেষ হয়েছে সকল প্রস্তুতি। মাঠ সংস্কারের পাশাপাশি মিনারেও নতুন করে রঙ করা হয়েছে। এখন চলছে অস্থায়ী ওজু, পানি ও টয়লেট স্থাপনের কাজ। নিরাপত্তা নিশ্চিত করতেও নেওয়া হয়েছে নানা উদ্যোগ। বসানো হয়েছে সিসি ক্যামেরা, থাকছে গোয়েন্দা নজরদারিও। জামাতের সময় মাঠের চারপাশে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েনের প্রস্তুতিও নেওয়া হয়েছে। এবারের জামাতে ইমামতি করবেন মাওলানা শামসুল ইসলাম কাসেমী।

জেলা প্রশাসন সূত্র জানায়, সকল প্রস্তুতি চূড়ান্ত করতে এরই মধ্যে প্রশাসনের সকল কর্মকর্তা ও মুসল্লিদের সমন্বয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জামাত শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংশ্নিষ্টরা জানান, প্রায় ২২ একর আয়তনের মাঠে ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে ৫২ গম্বুজের ঈদগাহ মিনার। এর মধ্যে মিনারের প্রথম গম্বুজ অর্থাৎ মেহেরাবের (যেখানে ইমাম দাঁড়াবেন) উচ্চতা ৪৭ ফুট।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, বৃহত্তম এই ঈদের জামাতে নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন করবে র‌্যাব, পুলিশ, আনসার এবং সাদা পোশাকের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠানে ঈদগাহের ভূমি সমতলসহ পরিস্কার-পরিচ্ছন্নতা, মাইক, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশনের যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে বৃহত্তম ঈদগাহর উদ্যোক্তা ও পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ঈদগাহ ময়দান পরিদর্শন করেন।

আপনার মতামত লিখুন

জাতীয়,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ