সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: ভোর ৫:০০
জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত ফুলবাড়ী বিজিবি সদর দপ্তরে ইফতার মাহফিল অনুষ্ঠিত ॥ ‘মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষার ওপর জোর দিতে হবে’ রাজাকারদের তালিকা মন্ত্রণালয়ে পাঠানোর পরামর্শ ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত: পিবিআই মিজানুর হত্যার প্রতিবাদে হত্যাকারী শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন লালমনিরহাট জেলা ও দায়রা জজ সাময়িক বরখাস্ত…

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামিতে নিহতের সংখ্যা বেড়ে ১৫৫৮

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভয়াবহ ভূমিকম্প ও সুনামিতে ইন্দোনেশিয়ায় নিহতের সংখ্যা এখন ১৫৫৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া বিভিন্ন এলাকায় এখনও হাজারো মানুষ নিখোঁজ রয়েছে।

গত শুক্রবার ইন্দোনেশিয়ার সুলাবেসি দ্বীপে ভয়াবহ ভূমিকম্প ও সুনামি আঘাত হানে। উপদ্রুত এলাকা ভয়াবহ খাদ্য সংকটের মুখোমুখি হয়েছে বলে জানা গেছে।

উদ্ধারকারীরা জানিয়েছে, ধ্বংসস্তূপে এখনো অনেকে আটকে আছে। ভারী যন্ত্রপাতির অভাবে উদ্ধার তৎপরতার অগ্রগতি হচ্ছে না। পালু শহরের রোয়া রিসোর্টের একটি হোটেলেই অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে বলে মনে করা হচ্ছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ভূমিকম্প ও সুনামিতে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৫৫৮ জনে দাঁড়িয়েছে।

আজ শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান সোতোপো পুরো নুগ্রোহো জানিয়েছেন, হাজারো মানুষ এখনও নিখোঁজ রয়েছে। তাদের প্রাণহানির শঙ্কার কথাও জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, নিহতের সংখ্যা বেড়ে এক হাজার ৫৫৮ জনে দাঁড়িয়েছে।

পালুর বালারোয়া মাটি তরল হয়ে যাওয়ায় সেখানে উদ্ধারকাজ করা সম্ভব হচ্ছে না এবং অন্তত এক হাজার ৭০০ বাড়িঘর তরল মাটিতে ডুবে গেছে।

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ