শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৯
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

ইনিংস ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া টাইগারদের

2 months ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ওয়েলিংটন টেস্টের পঞ্চম দিনে ব্যাটিং করতে নেমে কিউই পেসে বিভ্রান্ত হতে দেখা যায় টাইগারদের। এরই মাঝে ফিফটি তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে সঙ্গীর অভাবে অতিরিক্ত শট আর স্ট্রাইক পাল্টাতে গিয়ে টিকতে পারলেন না ভারপ্রাপ্ত অধিনায়ক।

পঞ্চম দিনের প্রথম সেশন শেষ হওয়ার আগে নিজেদের ইনিংসে ২০৯ রানে গুটিয়ে গিয়ে দ্বিতীয় টেস্টে ১২ রানে ও ইনিংস ব্যবধানে হেরে সিরিজ হাত ছাড়া করেছে টাইগাররা।
রিয়াদ যখন ক্রিজে নামেন ৪ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। তিনি নামার পর হারিয়েছে ৩ উইকেট। কিন্তু অপরপ্রান্তে আগ্রাসী ব্যাটিং চালিয়ে তার ৬৭ রানের ইনিংসটি দলকে লিডের স্বপ্ন দেখাচ্ছিল। তবে ওয়েগনারের খাটো লেন্থের বলে ক্রিজ থেকে বেরিয়ে মারতে গিয়ে থার্ড ম্যানে থাকা ট্রেন্ট বোল্টের হাতে ধরা পড়লে শেষ হয় রিয়াদের ইনিংস।

আউট হওয়ার আগে ৫টি বাউন্ডারিতে ২৮ রান করেন সৌম্য। দলীয় ১১২ রানে দিনের প্রথম ও ইনিংসের চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এরপরও বেশ স্বাচ্ছন্দ্যে খেলছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু ফিফটি থেকে মাত্র ৩ রান দূরত্বে থামে তার লড়াকু ইনিংস। তার বিদায়ের পর ওয়েগনারের দ্বিতীয় শিকার হয় ফেরেন লিটন দাস। তাইজুল ৬ বল খেলে রানের খাতা খোলার আগেই বিদায় নেন।

এরপর ক্রিজে আসা মুস্তাফিজ কিছুটা সঙ্গ দেন দলপতিকে। কিন্তু তার ২২ বলে ১৬ রানের ইনিংসটি শেষ হয় দুর্বল ডিফেন্সের কারণে। এরপর রিয়াদের সঙ্গ দিতে আসেন শেষ ব্যাটসম্যান আবু জায়েদ। রিয়াদ তাকে স্ট্যাম্প বাঁচিয়ে খেলতে বলেন। স্ট্যাম্প মাইকে তা স্পষ্ট শোনা যায়। কিন্তু রিয়াদ নিজেই চাপের কাছে হেরে যান।

বৃষ্টির কারণে মাত্র তিনদিনের টেস্টে পরিণত হওয়া ম্যাচটিও হেরে ২-০ ব্যবধানে সিরিজ খুইয়ে বসেছেন রিয়াদরা।

২১১ রানেই টাইগারদের প্রথম ইনিংস গুটিয়ে যাওয়ার পর রস টেইলরের ডাবল সেঞ্চুরি ও হেনরি নিকোলসের টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরির ইনিংসে ভর করে ৪৩২ রানের পাহাড় গড়ে ইনিংস ডিক্লেয়ার করেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। হাতে ৬ উইকেট রেখেই ২২১ রানের লিড পেয়ে যায় স্বাগতিকরা।

আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ