বুধবার-২৬শে জুন, ২০১৯ ইং-১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৩:৫৩
পাইলট অভিনন্দনের গোঁফকে ‘জাতীয় গোঁফ’ ঘোষণার দাবি পার্লামেন্টে! অর্থনৈতিক-রাজনৈতিক স্থিতিশীলতার জন্য বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় পার্বতীপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি’র মৌলিক ও মানবাধিকার বিষয়ে দিনব্যাপি কর্মশালা জলঢাকায় ফারাজ হোসেন এর স্মরণে ডিসিআই ও আরএসসির দিনব্যাপি ফ্রি চক্ষু চিকিৎসা “ বান্দরবানের জেএসএস কর্মীকে গুলি করে হত্যা ডিজিটাল হাজিরা অনিশ্চিত মহেশপুরের ১৫২ শিক্ষাপ্রতিষ্ঠানে ঢাকায় নিয়োগ দেবে সিভিসি ফাইন্যান্স

ইংল্যান্ড বিশ্বকাপে বিশেষ দূত বাংলাদেশের আব্দুর রাজ্জাক

1 month ago , বিভাগ : খেলাধুলা,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) বিশেষ সম্মান পেল বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার আব্দুর রাজ্জাক। ইংল্যান্ড বিশ্বকাপে বিশেষ দূত হিসেবে থাকবেন জাতীয় দলের এই ক্রিকেটার।

গতকাল রবিবার রাতে এ বিষয়টি গণমাধ্যমেক নিশ্চিত করেন ক্রিকেটার আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আমাকে দুই মাস আগেই আইসিসি থেকে এমন প্রস্তাব দেওয়া হয়েছিল। আমি এতে নিজেকে সম্মানিত মনে করছি।

রাজ্জাক আরো বলেন, আমার আসলে জানা নেই, আমার আগে বাংলাদেশ থেকে বিশ্বকাপে কোনো ক্রিকেটার শুভেচ্ছাদূত হয়েছেন কিনা।

এ ছাড়াও বিশ্বকাপে ইংল্যান্ডে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমার আসলে ২৮ মে ইংল্যান্ড যাওয়া কথা রয়েছে। সব কিছুই আইসিসি ম্যানেজ করছে।

জানা গেছে, বিশ্বকাপের সময় লন্ডনে অবস্থান করবেন আব্দুর রাজ্জাক। এ সময় লন্ডনে আইসিসির বিভিন্ন প্রচারণামূলক অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন তিনি।

২০০৭ সালে হাবিবুল বাশারের নেতৃত্বে প্রথম বিশ্বকাপ খেলেন আব্দুর রাজ্জাক। এরপর ২০১১ সালের বিশ্বকাপেও খেলেন খুলনার এই বাঁ-হাতি স্পিনার।

বাংলাদেশ দলের হয়ে ১৫৩টি ওয়ানডে ম্যাচ খেলে তৃতীয় সর্বোচ্চ ২০৭ উইকেট শিকার করেন আব্দুর রাজ্জাক। দেশের হয়ে সর্বোচ্চ ২০৭ ম্যাচ খেলে ২৬৪ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এরপরই দ্বিতীয় পজিশনে আছেন সাকিব আল হাসান। তার শিকার ১৯৮ ম্যাচে ২৪৯ উইকেট।

এ ছাড়াও ওয়ানডের পাশাপাশি আব্দুর রাজ্জাক ১৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। শিকার করেছেন ২৮ উইকেট। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৩৪ ম্যাচে ৪১ উইকেট শিকার করেন তিনি।

যদিও গত বছরের ফেব্রুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেন রাজ্জাক। তিন বছর পর জাতীয় দলে ফিরে চমক দেখান তিনি। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও ক্রিকেট বিশ্লেষকরা মনে করছেন রাজ্জাক তার ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলে ফেলেছেন।

’সূত্র: কালের কন্ঠ

আপনার মতামত লিখুন
আপনার মতামত লিখুন

খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ