শুক্রবার-২৪শে মে, ২০১৯ ইং-১০ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: সন্ধ্যা ৭:২০
কলেজে ভর্তির আবেদন এখনও করেননি আড়াই লাখ শিক্ষার্থী ডোমারে আওয়ামীলীগের ইফতার মাহফিল জলঢাকায় সড়কে ধান ও খড় শুকানোর ধুমপরেছে- চলাচলে জনগনের দূর্ভোগ বিপুল জয়ে মোদিকে বিএনপির অভিনন্দন বিপুল জয়ে মোদিকে বিশ্বনেতাদের অভিনন্দন ২৫ জেলায় চলছে প্রথম ধাপের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে

“আলোর ফেরিওয়ালা” এখন সাদুল্যাপুরে রিক্সায় বিল বোর্ড ঝুলিয়ে গ্রাহকদের বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ 

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধিঃ
সারাদেশে বিদ্যুৎ এর আলোর ফেরিওয়ালা এখন গাইবান্ধার সাদুল্যাপুরে যেখানে আজ থেকে কিছুদিন আগেও বিদ্যুৎ সংযোগ পাওয়াটা কঠিন ব্যাপার, মাসের পর মাস এমনকি হাজার হাজার টাকা দিয়েও বছর পেরিয়ে গেলেও মানুষ কাংখিত বিদ্যুৎ সংযোগ পায়নি, সেখানে মাত্র ৫ মিনিটে ঘরে বসেই পাচ্ছে বিদ্যুৎ। এ যেন সত্যিই স্বপ্ন।
‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রধানমন্ত্রীর এই শ্লোগানকে বাস্তবায়ন করতে গাইবান্ধার সাদুল্যাপুরে রিক্সায় “আলোর ফেরিওয়ালা” বিল বোর্ড ঝুলিয়ে গ্রাহকদের বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ প্রদান করা আজ শুরু হয়েছে।
উপজেলার নয়নপুর গ্রামে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যনেজার মোঃ নুরুর রহমান, ডিজিএম (কারিগরি) মোঃ বাচ্চু মিয়া, এজিএম (হিসাব) শামছুল হক, রিটেইনার প্রকৌশলী রনজিৎ কুমার সরকার প্রমুখ।
পরে এইদিন উপজেলার নয়নপুর গ্রামে ৭৬টি ও বড় গোপালপুর গ্রামে ২৫টি বাড়িতে তাৎক্ষনিকভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।
পল্লী বিদ্যুতের জেনারেল ম্যনেজার মোঃ নুরুর রহমান জানান, এ পর্যন্ত সাদুল্যাপুর উপজেলায় আমরা প্রায় শতকরা ৮০ থেকে ৮৫ ভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ প্রদান সম্পন্ন করা হয়েছে। আগামী জুন মাসের মধ্যে এ উপজেলার প্রতিটি বাড়ীতে বিদ্যুৎ সংযোগ প্রদান সম্পন্ন করা হবে।
ততদিন পর্যন্ত ‘আলোর ফেরিওয়ালা’ প্রকল্প টি চালু থাকবে।
সুবিধাভোগী নয়নপুর গ্রামের নতুন বিদ্যুৎ লাইন পাওয়া গ্রাহক ফারুক মিয়া বলেন, ‘আজ আমি নতুন বিদ্যুৎ লাইন পেয়েছি, আমার ফটো ও কাগজ দিতে কিছু সময় দেরি হয়েছ কিন্তু বিদ্যুৎ লাইন পেতে মাত্র পাঁচ মিনিট সময় লাগছে।
আপনার মতামত লিখুন

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ