শনিবার-২৫শে মে, ২০১৯ ইং-১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ২:৪৯
আন্তনগর ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বসুন্ধরায় বাইতুল জান্নাত জামে মসজিদ উদ্বোধন চার সমুদ্রবন্দরে ৩, নদীবন্দরে ২ নম্বর সংকেত শুটিংয়ে আহত জন আব্রাহাম, সম্পূর্ণ বিশ্রামের নির্দেশ টয়ার ঈদ বিশেষ ‘সাইজ ৪২’ ৩,৩০০ কেজির বিমান টানলো ১৩০ কেজির রোবট! (ভিডিও)

আফগানিস্তানে তালেবানের সঙ্গে ‘যুদ্ধে’ ১৩ সৈন্য নিহত

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের বাদঘিস প্রদেশে অবস্থিত সেনাবাহিনীর বিভিন্ন চেকপয়েন্টে শনিবার হামলা চালায় তালেবানরা। এরপর থেকেই শুরু হয় যুদ্ধ। তালেবান ও দেশটির সেনাবাহিনীর তিনদিন ধরে চলা এই যুদ্ধে ১৩ সৈন্য নিহত হয়েছেন বলে জানানো হয়েছে।

এ ব্যাপারে প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জামশীদ শাহাবী বলেন, শনিবার বালা মুরঘাব জেলা থেকে যুদ্ধটি শুরু হয়। সেসময় সামরিক বাহিনী একাধিক বিমান হামলা চালায়। যুদ্ধটিতে সেনাবাহিনীর ১৩ সদস্য এবং জঙ্গিগোষ্ঠীর ৪২ জন নিহত হয়েছেন।
তবে প্রাদেশিক কাউন্সিলের সদস্য মোহাম্মাদ নাসের নজরী বলেন, যুদ্ধে সেনাবাহিনীর ২০ জন নিহত এবং ২০ জন নিখোঁজ রয়েছেন।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার যুদ্ধটির সমাপ্তি হয়েছে। তবে দূরবর্তী কিছু এলাকায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটছে। এছাড়া, জঙ্গিগোষ্ঠী তালেবান এ হামলার দায়ও স্বীকার করেছে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ