বুধবার-১৯শে জুন, ২০১৯ ইং-৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১২:৩৮
যাত্রাবাড়ীতে ছুরিকাঘাতে স্বর্ণকার নিহত পায়রা বিদ্যুৎকেন্দ্রে কর্মরত চীনা নাগরিকের মৃত্যু ক্ষতিকর প্রভাব পড়বে বিদেশি বিনিয়োগে ডুমুরিয়ার এএসআই সাময়িক বরখাস্ত ১৬ ঘণ্টা পর নদীতে ভেসে উঠল নিখোঁজ বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ দিনাজপুরে দেশের প্রথম লোহার খনি আবিষ্কার ১৬তম শিক্ষক নিবন্ধনের অনলাইন আবেদনের শেষ দিন আজ

আদালতই বেগম জিয়াকে মুক্তি দিতে পারে: কাদের

2 weeks ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়াকে আদালত শাস্তি দিয়েছেন, আদালতই তাকে মুক্তি দিতে পারে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে আচরণগত পরিবর্তন দরকার। রাজনীতিকরা আমরা বিদ্বেষপ্রসূত শব্দ প্রয়োগ করি এটা পরিবেশ নষ্ট করছে।

‘আপাতত আমাদের পার্টি এবং বিরোধীদলের কাছে আমি বলতে চাই রাজনীতিতে বিদ্বেষমূলক কথাবার্তা যেটা পারস্পারিক সম্পর্ককে অবনতির দিকে নিয়ে যায়, এটা পরিহার করা দরকার। গরম গরম কথা আর আচরণ অনেক বিষয়ই আমাদের নিজেদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটায়- বলেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, এসব কথাবার্তা এবং বক্তব্যের ভাষা নমনীয় করা উচিত। আমি আজ আওয়ামী লীগ করি বলে অন্য দলের ব্যক্তির মৃত্যুর পর তার জানাজায় যাব না এটা হয় না। এসবে পরিবর্তন আসা দরকার। অন্য দলের ইফতার পার্টিতে অংশ নেওয়ার বিষয়ে আমি বলতে চাই আমরা যাদের সংলাপে আমন্ত্রণ জানিয়েছি তাদের ইফতাদের গেলে সমস্যা কোথায়? এবার সম্ভব হয়নি, আমি এই বিষয়টা পরবর্তীতে দেখব।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন করে বিএনপি বেগম জিয়া কিংবা অন্য কোনো ইস্যুতে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পেরেছে? রাজনৈতিকভাবে বিএনপি একটি বড় দল। রাজনৈতিকভাবে খালেদা জিয়া যে দলের প্রধান ছিল তারা এমন কোন আন্দোলন করে সরকার বা আদালতের ওপর চাপ সৃষ্টি করতে পেরেছে? এটা তাদের কাছে আমরা প্রশ্ন।

তিনি বলেন, তারা তাদের সংবিধানের সাত নম্বর ধারা তুলে দিয়ে তারা নিজেদেরকে দুর্নীতিকে বৈধতা দিয়েছে। তারা এটা একেবারেই অনৈতিক কাজ করেছে। এটা জনগণের আস্থা অর্জনে ক্ষতি করেছে, এটা পরিস্কার। বিএনপিকে এই ধরনের নেতিবাচক রাজনীতি পরিহার করার আহ্বান ওবায়দুল কাদের।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ