সোমবার-২৭শে মে, ২০১৯ ইং-১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: বিকাল ৫:০৪
বিশ্বকাপে মিঠুনের দায়িত্ব আর চ্যালেঞ্জ ডেড বল বিতর্ক : ব্যাটিং দলকে ৭ রান পেনাল্টি দিতে বললেন শচীন আফসোস করছেন না তো রাজ? দীন মোহাম্মদ আই হসপিটালে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কাজের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে : প্রধানমন্ত্রী সাধারণ ককটেলের থেকে শক্তিশালী ছিল বিস্ফোরণটি : ডিএমপি কমিশনার প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীকে বিএনপির ইফতারে দাওয়াত

আজ আ.লীগের প্রার্থী চূড়ান্ত হচ্ছে

4 months ago , বিভাগ : রাজনীতি,

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদ এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হচ্ছে আজ। এ জন্য আজ শনিবার দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা ডাকা হয়েছে।

আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ যৌথ সভা অনুষ্ঠিত হবে। সভার সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকের যৌথ সভায় একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের দলীয় প্রার্থীও চূড়ান্ত হওয়ার কথা রয়েছে। আওয়ামী লীগের একটি সূত্র এ কথা নিশ্চিত করেছে।

জানা গেছে, ডিএনসিসির মেয়র পদে ১০ জন এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদে সাতজন মনোনয়নপ্রত্যাশী আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। ডিএনসিসি মেয়র পদে দলীয় মনোনয়নপ্রত্যাশীরা হচ্ছেন- তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল ইসলাম, ডিএনসিসির বর্তমান ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, ভাসানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) ইয়াদ আলী ফকির, হক গ্রুপের চেয়ারম্যান ব্যবসায়ী আদম তমিজি হক, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য রাসেল আশেকী, নোয়াখালী জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদ কুয়েত শাখার সাবেক প্রচার সম্পাদক শহিদুল্লা ওসমানী, মোহাম্মাদ আরিফ হোসেন (আরেফিন মোল্লা), খায়রুল মজিদ মাহমুদ ও সাখাওয়াত হোসেন। বাংলাদেশের খবর

কিশোরগঞ্জ-১ আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশী হয়েছেন ৩০ ডিসেম্বর এই আসনের বিজয়ী এমপি ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম, বোন সৈয়দা জাকিয়া নূর লিপি, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজ ছেলে ও বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা রাসেল আহমেদ তুহিন, স্বেচ্ছাসেবক লীগের সহপাঠাগার সম্পাদক এম এ হান্নান, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক, সদস্য মসিউর রহমান (হুমায়ুন) ও কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ আহমদ সাদী।

আগামী ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদ এবং কিশোরগঞ্জ-১ আসনে সংসদ সদস্য পদের উপনির্বাচন হবে। একই দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন

রাজনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ