মঙ্গলবার-১৮ই জুন, ২০১৯ ইং-৪ঠা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, সময়: দুপুর ১:০৫
সোনার দাম কমছে নওগাঁয় ৯৩৩ কোটি টাকার আম উৎপাদন বিকাশ-রকেটের ব্যালান্স জানাতে মোবাইল কম্পানিকে ৪০ পয়সা করে দিতে হবে বাংলাদেশি মসলা ও কৃষিপণ্যের প্রচুর চাহিদা ব্রিটেনে মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে আদেশ আজ ওসি মোয়াজ্জেম কারাগারে শিবগঞ্জে ফুটবল খেলাকে কেন্দ্র করে ছাত্র সংঘর্ষ, ছুরিকাঘাতে আহত ২

আগেই পৃথিবী ঘুরে গেছে এলিয়েনরা, দাবি নাসার

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  এলিয়েনরা পৃথিবীতে ইতোমধ্যে ভ্রমণ করে গেছে। আমাদেরে চেয়েও প্রযুক্তিতে এগিয়ে থাকা এলিয়েনদের আমরা ভুল জায়গায় খুঁজে চলছি। এমনকি নক্ষত্রমণ্ডল ভ্রমণে খুব বেশি দক্ষ এরা। ঠিক এমনটাই ধারণা করছেন নাসার বিজ্ঞানীরা।

নাসায় বুদ্ধিমত্তা বিভাগে কর্মরত সিলভানো পি কলোম্বানো জানান, আমি একটা বিষয় বলতে চাই, আমাদের জ্ঞানে আমরা যা খুঁজে চলেছি তা হয় আমরা পেতে পারি আবার এমনও হতে পারে তারাই চাইছে আমরা তাদের খুঁজে বের করি।
তার মতে, এলিয়েনদের প্রযুক্তি আমাদের প্রযুক্তির চেয়েও অনেক বেশি উন্নত। অপরদিকে মহাশূন্য সম্পর্কে আমাদের জ্ঞান খুবই সল্প।

কলোম্বানোর ধারণা, মানব সভ্যতার উন্নয়ন শুরু হয়েছিল ১০ হাজার বছর আগে থেকে। তবে বিজ্ঞানে উন্নয়ন ঘটেছে মাত্র ৫০০ বছর আগে। সুতরাং পরবর্তীতে প্রযুক্তি আমাদের কতটুকু এবং কি গতিতে এগিয়ে যাবে যেট বলা মুশকিল।

রেডিও ওয়েভ সম্পর্কে সতর্ক করে দিয়ে তিনি বলেন, রেডিও ওয়েভের শক্তির প্রযুক্তি পুরাতন যেতে পারে।সূত্র: বাংলাদেশপ্রতিদিন

আপনার মতামত লিখুন

তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ